BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাস্ক না পরলে বিমান থেকে নামিয়ে দেওয়া হবে যাত্রীদের, কোভিড বাড়তেই সতর্কতা DGCA-এর

Published by: Kishore Ghosh |    Posted: June 8, 2022 6:07 pm|    Updated: June 8, 2022 6:31 pm

Air Passengers Who Do Not Wear Masks On Flight Can Be Removed Before Departure | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দেশে করোনা (Covid) সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় তা পাঁচ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। আলাদা করে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র (Maharashtra)। সেখানে গত ২৪ ঘণ্টায় ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণ। এই অবস্থায় বিমান যাত্রীদের জন্য বিধিনিষেধ জারি করল অসমারিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা (DGCA)। এক বিবৃতিতে ডিজিসিএ জানিয়েছে, যে সব যাত্রী মাস্ক (Mask) পরতে অস্বীকার করবেন তাঁদের বিমান থেকে নামিয়ে দেওয়া হতে পারে।

ডিজিসিএ জানিয়েছে, বিমানবন্দরে ও বিমানে যাত্রীরা মাস্ক পরছে কিনা তা দেখবে সিআইএসএফ (CISF)। যাত্রীরা মাস্ক না পরলে তাঁদের বিমানে উঠতে দেওয়া হবে না। কেউ মাস্ক না পরে বিমানে উঠে পড়লেও তাঁকে বিমান থেকে নামিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: টানা ৭ মাস ধরে ধর্ষণের ‘বদলা’, অভিযুক্তকে কোপ মেরে খুন কিশোরীর]

উল্লেখ্য, ক’দিন আগেই বিমান যাত্রীদের মাস্ক পরা নিয়ে দিল্লি হাই কোর্ট কঠোর অবস্থান নেয়। ৩ জুনের ওই নির্দেশিকায় হাই কোর্ট জানায়, মহামারী পরিস্থিতি এখনও চলছে। যে যাত্রীরা বিমান সংস্থার নির্দেশিকার পরেও কোভিড বিধিনিষেধ মানবেন না, স্বাস্থ্য মন্ত্রক ও ডিজিসিএ-র স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া যাবে।

[আরও পড়ুন: নতুন ম্যানেজিং ডিরেক্টর নিয়োগ করল স্টেট ব্যাংক, চেনেন SBI-এর এই শীর্ষকর্তাকে?]

প্রসঙ্গত, বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫,২৩৩ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই একদিনে আক্রান্ত হয়েছেন ১,৮৮১ জন। সেখানে ৮০ শতাংশ বেড়েছে সংক্রমণ। মুম্বই শহরের পরিস্থিতিও বেশ উদ্বেগজনক। একদিনে বাণিজ্যনগরীকে সংক্রমিত ১২০০-রও বেশি মানুষ। বেড়েছে হাসপাতালে ভরতির হারও। এই অবস্থায় মাস্ক পরা নিয়ে নতুন করে কড়া অবস্থান নিল অসমারিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে