BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

ফিকে হচ্ছে Jio? নয়া প্ল্যানে বাজিমাত Airtel ও Vodafone-এর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 10, 2017 3:55 am|    Updated: September 25, 2019 3:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স ভারতের বাজারে জিও-র ফ্রি ফোর-জি ইন্টারনেট পরিষেবা আনার পর থেকেই ডেটা নিয়ে টেলিকম সংস্থাগুলির মধ্যে লড়াই তুঙ্গে উঠেছে। কে কত সস্তায় ডেটা দেবে, এই নিয়ে শুরু হয়েছে তীব্র প্রতিযোগিতা। জিও-র শুরুটা ধামাকাদার হলেও এবার যেন খানিকটা ফিকে হয়ে আসছে তাদের জনপ্রিয়তা। বস্তুত, একদফা দাম বাড়ানোর পর জিও-র দিক থেকে মুখ ঘুরিয়ে নিচ্ছেন অনেক গ্রাহকই। ফিরে যেতে শুরু করেছেন তাদের পুরনো কানেকশনে।

[অনলাইনে সুরক্ষিত থাকতে চান? ফেসবুককে পাঠান আপনার নগ্ন ছবি]

আর গ্রাহকদের এই মানসিকতা আঁচ করতে পেরেই এবার এয়ারটেল ও ভোডাফোন বাজিমাত কোমর বেঁধে নেমেছে বাজারে। দুই সংস্থাই ৪৯৯ টাকায় গোটা মাস আনলিমিটেড কথা বলার সুযোগ নিয়ে এল। সঙ্গে ২০ জিবি ফোর-জি ইন্টারনেট। সূত্রের খবর, এয়ারটেল তাদের পোস্টপেড গ্রাহকদের জন্য দৈনিক ১০০টি করে এসএমএস ফ্রি দেবে। এখানেই শেষ নয়! ৪৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবেন বিনামূল্যে ‘এয়ারটেল সিকিওর’ ব্যবহারের সুযোগ। এক্ষেত্রে, আপনার স্মার্টফোনকে ম্যালওয়্যারের হাত থেকে সুরক্ষিত রাখবে নরটন মোবাইল সিকিউরিটি। দুর্ঘটনাবশত আপনার স্মার্টফোনের কোনও ফিজিকাল ড্যামেজ হলে এয়ারটেলই আপনার বাড়িতে লোক পাঠিয়ে স্মার্টফোনটি নিয়ে যাবে ও সরিয়ে বাড়িতে ফেরত পাঠাবে।

ভোডাফোনও তাদের রেড পোস্টপেড প্ল্যানকে ঢেলে সাজিয়েছে। ৪৯৯ টাকার রেড ট্র্যাভেলার আর প্ল্যানে এবার থেকে গ্রাহকরা ২০ জিবি ফোর-জি ডেটা ও আনলিমিটেড ভয়েস কল করতে পারবেন। সঙ্গে দৈনিক ১০০টি এসএমএস ফ্রি পাওয়া যাবে। এয়ারটেলের মতোই ভোডাফোনও গ্রাহকদের এই প্ল্যানে ডিভাইসের নিরাপত্তার জন্য বিশেষ পরিষেবা দেবে। প্রিপেড গ্রাহকদের মন খারাপ করার দরকার নেই, কারণ তাঁদের জন্যও বিশেষ সুবোধ নিয়ে এসেছে এই দুই শীর্ষ টেলিকম সংস্থাই। এয়ারটেলের তরফে জানানো হয়েছে, ৩৪৯ টাকার প্ল্যানে দৈনিক ১.৫ জিবি, ৩০০০ এসএমএস ও আনলিমিটেড ফ্রি ভয়েস কল করা যাবে, মেয়াদ ২৮ দিন। ৪৪৮ টাকার প্ল্যানে পাওয়া যাবে ৭০ জিবি ফোর-জি ডেটা। এরও মেয়াদ ২৮ দিন। প্রায় একই অফার দিচ্ছে ভোডাফোনও। ৩৪৯ টাকায় মিলছে দৈনিক ১ জিবি করে ফ্রি ফোর-জি ডেটা, আনলিমিটেড লোকাল ও এসটিডি ভয়েস কল। এই প্ল্যানটিরও মেয়াদ ২৮ দিন।

[আপডেটেড WhatsApp ডাউনলোড করেছেন? জানেন কী সর্বনাশ হতে পারে?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement