Advertisement
Advertisement

Breaking News

Ajit Pawar

রাজ্যসভায় মনোনয়ন পেশ অজিত পওয়ারের স্ত্রীর, জিতলেই মোদির ক্যাবিনেটে!

লোকসভায় শরদকন্যা সুপ্রিয়ার কাছে হেরে গিয়েছিলেন তিনি।

Ajit Pawar's wife Sunetra files nomination for Rajya Sabha
Published by: Biswadip Dey
  • Posted:June 13, 2024 11:52 pm
  • Updated:June 13, 2024 11:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর দলের একজন সদস্যও ঠাঁই পাননি মোদির মন্ত্রিসভায়। কিন্তু এবার সেই সম্ভাবনা তৈরি হয়েছে। মহারাষ্ট্রের (Maharashtra) উপমুখ্যমন্ত্রী ও এনসিপি প্রতিষ্ঠাতা শরদ পওয়ারের ভাইপো অজিতের স্ত্রী সুনেত্রা হেরে গিয়েছিলেন লোকসভা নির্বাচনে। তাও শরদকন্যা সুপ্রিয়া সুলের কাছে। কিন্তু এবার তিনিই একটি রাজ্যসভা আসনের উপনির্বাচনে মনোনয়ন পেশ করেছেন। জল্পনা, জিতে গেলে তাঁকে নাকি মোদি ক্যাবিনেটে জায়গা দেওয়া হতে পারে।

এবারের লোকসভা নির্বাচনে বারামতি আসনে দেখা গিয়েছিল সুপ্রিয়া-সুনেত্রা লড়াই। কিন্তু ফলপ্রকাশের পরে দেখা যায় হেরে গিয়েছেন সুনেত্রা। অবশ্য এনসিপির অজিত শিবির এবার পুরোপুরিই ব্যর্থ হয়েছে ভোটের ময়দানে। চারটি আসনে লড়ে মাত্র একটিতে জয় পেয়েছে তারা। অন্যদিকে শরদ পওয়ার কিন্তু দারুণ সাফল্য পেয়েছেন। এনসিপির শরদ শিবির দশটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে জয় ছিনিয়ে এনেছে আটটিতেই। সব মিলিয়ে লোকসভার ফলাফল প্রমাণ করে দিয়েছে অজিত পওয়ারের (Ajit Pawar) সঙ্গে বিধায়ক এবং দলের নেতারা থাকলেও সাধারণ ভোটাররা রয়েছেন শরদ পওয়ারের সঙ্গেই।

Advertisement

[আরও পড়ুন: জেলে ফের অসুস্থ পার্থ! ফুলছে পা, SSKM-কে চিঠি প্রেসিডেন্সি কর্তৃপক্ষের]

এর পর গত রবিবার মোদির সঙ্গে শপথগ্রহণ করেন আরও ৭১ জন। কিন্তু তাঁদের মধ্যে ছিল না পওয়ারের দলের কারও নাম। অভিমানে কি তিনি শরদের কাছে ফিরে যাবেন? আবার কি এক হয়ে যাবে এনসিপি? এমন জল্পনা তৈরি হয়েছিল। এর মধ্যেই তৈরি হল অন্য সম্ভাবনা। যদিও সূত্রের খবর, অজিত শিবিরের একাধিক বিধায়ক ইতিমধ্যেই যোগাযোগ করা শুরু করেছেন শরদের সঙ্গে। শরদের (Sharad Pawar) নাতি রোহিত পওয়ার দাবি করছেন, শরদ শিবিরের অন্তত ১৮-১৯ জন বিধায়ক যোগাযোগ রাখছেন শরদের সঙ্গে। এদিকে এদিন সুনেত্রার মনোনয়ন জমা দেওয়ার সময় কিন্তু বিজেপি বা শিব সেনার শিণ্ডে শিবিরের কেউই উপস্থিত ছিলেন না। তা নিয়েও গুঞ্জন ছড়িয়েছে। সব মিলিয়ে ‘নাটক’ জমতে শুরু করেছে। শেষপর্যন্ত সুনেত্রা জিতলে কী হয় সেদিকেই তাকিয়ে ওয়াকিবহাল মহল।

Advertisement

[আরও পড়ুন: ‘ঘুম ভাঙতেই গুলির আওয়াজ…! বাড়িতে গুলিবর্ষণ কাণ্ডে ৪ ঘণ্টা ধরে সলমনের বয়ান রেকর্ড মুম্বই পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ