BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা কালে বন্ধ থাকার পর আগামী সপ্তাহেই চালু হচ্ছে সব মেল, এক্সপ্রেস ট্রেন, নির্দেশ রেলের

Published by: Sucheta Sengupta |    Posted: June 30, 2021 9:06 pm|    Updated: June 30, 2021 9:37 pm

All mail and express trains will resume services amidst Corona crisis on next week | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: কোভিডের (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে বন্ধ হয়ে গিয়েছিল সব মেল, এক্সপ্রেস ট্রেন। সেইসব ট্রেন (Trains) আগামী সপ্তাহের মধ্যে চালু করার নির্দেশ দিয়েছেন পূর্ব রেলের জিএম মনোজ যোশি। বুধবার রেলকর্তাদের সঙ্গে ভারচুয়াল বৈঠকের পর তিনি জানান, হাওড়া থেকে মুম্বই, মালদহ থেকে দিল্লি-সহ একাধিক জায়গা থেকে ট্রেনের প্রচুর চাহিদা রয়েছে। যাত্রীরা বারবার দাবি করছেন, যে সব দূরপাল্লার ট্রেন করোনার দ্বিতীয় ধাক্কায় বন্ধ হয়ে গিয়েছিল, সব ট্রেন চালু করা হবে আগামী সপ্তাহের মধ্যে।

দেশের বিভিন্ন জায়গায় যাওয়ার জন্য ট্রেন চালু হয়ে গেলেও বাংলাদেশগামী মৈত্রী, বন্ধন এক্সপ্রেস এখনই চালু হবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্র। বিদেশমন্ত্রক নির্দেশ দিলেই তা চালু হবে বলে রেল সূত্রে খবর। পূর্ব রেলের বিভিন্ন শাখায় দূরপাল্লার মেল, এক্সপ্রেস-সহ আরও মোট ১৮ টি ট্রেন চালু হয়ে যাচ্ছে আগামী বুধবারের মধ্যে। যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জিএম (GM) মনোজ যোশি। তবে রাজ্যে লোকাল ট্রেন কবে থেকে নিয়মিত চালু হবে, তা এখনও জানা নেই। রেলের তরফে ট্রেন চালাতে চেয়ে একাধিকবার আবেদন করা হলেও রাজ্য সরকারের অনুমোদন মেলেনি এখনও।

[আরও পড়ুন: Jammu Explosion: পিজ্জা পৌঁছনোর ড্রোনেই হামলা পাকিস্তানের? খতিয়ে দেখছে সেনা]

এদিন পূর্ব রেলের বৈঠকে আরও বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনায় (Coronavirus) আক্রান্ত হয়ে যেসব রেলকর্মীর মৃত্যু হয়েছে, তাঁদের ক্ষতিপূরণ ও পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়ার কাজ দ্রুততার সঙ্গে শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি। মৃত্যুর এক মাসের মধ্যে এই প্রক্রিয়া কার্যকরের নির্দেশ থাকলেও তা বিলম্ব হচ্ছে। তা নিয়ে ইতিমধ্যে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। তাই রেলকর্তা মনোজ যোশি এই কাজ দ্রুত শেষ করতে বলেন। 

[আরও পড়ুন: EXCLUSIVE: উপত্যকায় শান্তি প্রক্রিয়ার মাঝেই ‘বদলা’র হুমকি দিল পাক সন্ত্রাসবাদীদের যৌথমঞ্চ TRF]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement