৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘কংগ্রেস ছাড়ছি’, অমিত সাক্ষাতের পরদিনই ঘোষণা অমরিন্দরের

Published by: Subhajit Mandal |    Posted: September 30, 2021 3:13 pm|    Updated: September 30, 2021 6:54 pm

Amarinder Singh declared about leaving Congress after meeting Amit Shah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বারবার অপমানিত হয়েছি। কংগ্রেসে আর নয়।’ অমিত শাহর সঙ্গে সাক্ষাতের একদিন বাদে ঘোষণা করলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। তবে, তিনি বিজেপিতে যোগ দেবেন না বলেই দাবি করেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

গত দু’দিন একের পর এক নাটকীয় মোড় দেখেছে পাঞ্জাবের রাজনীতি। প্রথমে অমরিন্দর সিংয়ের ইস্তফা, নতুন মুখ্যমন্ত্রী নিয়োগ, অমরিন্দরের বিজেপি (BJP) যোগের জল্পনা এবং তার মধ্যেই প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুর ইস্তফা। দুরন্ত গতিতে ঘটতে থাকা ঘটনাপ্রবাহ ক্রমশ যবনিকার দিকে এগোচ্ছে। ক্রমেই যেন বিজেপির দিকে ঝুঁকছেন পাঞ্জাবের ক্যাপ্টেন। আর যাবতীয় ‘আন্দোলন সমাপ্ত’ করে কংগ্রেসের প্রদেশ সভাপতির পদে বহাল থাকার ইঙ্গিত দিচ্ছেন সিধু (Navjot Singh Sidhu)।

[আরও পড়ুন: গান্ধীদের নিশানা করতেই সিব্বলের বাড়ির বাইরে কংগ্রেস কর্মীদের তাণ্ডব, নিন্দা আনন্দ শর্মার]

সিধুর ইস্তফার দিনই দিল্লি গিয়েছেন অমরিন্দর সিং। বুধবার সন্ধেয় তিনি দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে। ক্যাপ্টেনের ঘনিষ্ঠ সূত্রে বলা হয়, এটি রাজনৈতিক সাক্ষাৎ নয়। অমিত শাহর সঙ্গে দেখা করে কৃষি আইন বাতিলের দাবি জানিয়েছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তখনকার মতো জল্পনা থামলেও আজ ফের জল্পনা উসকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে দেখা করতে যান অমরিন্দর। সাক্ষাৎ শেষে জানিয়ে দেন,”আমি কংগ্রেস (Congress) ছাড়ছি। যে দলে আমাকে বিশ্বাস করা হয় না, অপমান করা হয়, সেখানে আমি থাকব না।” যদিও, গেরুয়া শিবিরে যোগদানের জল্পনা উড়িয়ে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, বিজেপিতে যোগ দেবেন না।

[আরও পড়ুন: গান্ধীদের নিশানা করতেই সিব্বলের বাড়ির বাইরে কংগ্রেস কর্মীদের তাণ্ডব, নিন্দা আনন্দ শর্মার]

এদিকে, অমরিন্দর যখন কংগ্রেস ত্যাগ করার কথা ঘোষণা করে দিলেন, তখনই সিধু আবার সুর নরম করার ইঙ্গিত দিলেন। সিধুর ঘনিষ্ঠ সূত্রের খবর, তিনি শর্তসাপেক্ষে প্রদেশ কংগ্রেস সভাপতির পদে থাকতে প্রস্তুত। সিধু নিজেও আজ মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নির সঙ্গে দেখা করতে রাজি হয়েছেন। সূত্রের খবর, সিধুর কয়েকটি শর্ত মেনে নিতে রাজি কংগ্রেস হাই কম্যান্ড। তবে, সব শর্ত মানা হবে না। তাতে যদি সিধু রাজি না হন, তাহলে বিকল্প রাস্তাও ভেবে রাখা হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement