৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় প্রেমিকের সঙ্গে হিন্দুমতে বিয়ে সারলেন মার্কিনি তরুণী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 7, 2017 12:19 pm|    Updated: February 7, 2017 12:19 pm

American woman marries lover she met on Facebook by Hindu rituals

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকৃত প্রেম মানে না দেশ কালের কোনও গণ্ডি। তাই তো প্রকৃত প্রেমের টানে সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে প্রিয়জনের সান্নিধ্যে ছুটে আসে পাগল প্রেমী। এমনই কাণ্ড ঘটিয়েছেন মার্কিন মুলুকের জেসিকা জোনস। সপ্ত সাগর পেরিয়ে প্রেমের টানে ছুটে এসেছেন ভারতে। প্রেমিক অঙ্কিত গুপ্তার সঙ্গে প্রেমের বাঁধনে জড়িয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন এই মার্কিনি তরুণী। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের সৌজন্যে এই অসাধ্য সাধন হয়েছে। শুধু প্রেমের জোয়ারে গা ভাসানোই নয়, রীতিমতো হিন্দু সংস্কৃতি মেনে সাত পাঁকে বাঁধা পড়লেন জেসিকা। রূপকথাকেও হার মানানো এই কাহিনি রাজস্থানের বুন্দি জেলার।

বুন্দির বাসিন্দা অঙ্কিত কর্মসূত্রে আমেরিকার ওয়াশিংটনে থাকেন। সেখানেই তাঁর ফেসবুকের মাধ্যমে জেসিকার সঙ্গে তাঁর আলাপ হয়। বরাবরই ভারত ও এই দেশের সংস্কৃতির ভক্ত ওয়াশইংয়টনের বাসিন্দা জেসিকা। ভারতীয় সংস্কৃতি মেনে বিয়ের বিষয়ে তিনি বলেছেন, ‘অসাধারণ দেশ এই ভারত। এখানকার সংস্কৃতি, ঐতিহ্য সবই অত্যন্ত সুন্দর এবং মনোমুগ্ধকর। এখানাকার মানুষও খুব সুন্দর। এখানে এসে থাকতে ও বিয়ে করতে পেরে দারুন লাগছে।’ তবে এত সহজেই বিয়ের পিঁড়িতে বসেননি অঙ্কিত-জেসিকা। তার জন্য বেশ কাঠখড় পোড়াতে হয়েছে তাঁদের। প্রথমে এই বিয়েতে মত দেননি অঙ্কিতের পরিজনরা। কিন্তু প্রেমের কাছে হার মানেন তাঁরা। বিয়েতে মত দিয়ে দেন। জেসিকার মুখে এখন সর্বদা হিন্দু ধর্মের স্তুতি। তাঁর মতে, হিন্দু ধর্ম অনেক প্রাচীন ও ঐতিহ্যের। জীবনের সবচেয়ে আনন্দঘন সময় কাটাচ্ছেন তিনি।

আইআইটি থেকে ইঞ্জিনিয়ারিং করার পর অঙ্কিত মার্কিন মুলুকে পাড়ি দেন। ওয়াশিংটনে একই সংস্থায় কর্মরত হলেও ফেসবুকের মাধ্যমেই ঘনিষ্ঠতা বাড়ে অঙ্কিত ও জেসিকার।

ভিডিওয় দেখুন জেসিকা ও অঙ্কিতের সেই বিবাহ ডায়েরি-

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে