১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিপিন রাওয়াতের মন্তব্য নিয়ে অযথা বিতর্ক তৈরি করা হচ্ছে, মত প্রাক্তন সেনা কর্তার

Published by: Paramita Paul |    Posted: December 27, 2019 7:00 pm|    Updated: December 27, 2019 7:00 pm

Amid of controversy former army chief supports Bipin Rawat.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কের মাঝেই সেনাপ্রধান বিপিন রাওয়াতের পাশে দাঁড়ালেন প্রাক্তন সেনা প্রধান জেনারেল তথা কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং। তাঁর কথায়, “পড়ুয়াদের শান্তি বজায় রাখতে বলার মধ্যে তো কোনও রাজনীতিই নেই। অযথা বিতর্ক তৈরি করা হচ্ছে। সেনাপ্রধান বিপিন রাওয়াতের মন্তব্যের প্রসঙ্গ বিশ্লেষণ করে দেখুন।” একই সঙ্গে বিরোধীদের বিরুদ্ধে তাঁর অভিযোগ, “বিরোধীরা অযথা বিতর্ক তৈরি করছে।” প্রসঙ্গত, বৃহস্পতিবারই CAA বিরোধী আন্দোলন নিয়ে বিপিন রাওয়াতের মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে।

বৃহস্পতিবার দিল্লিতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে বিপিন রাওয়াত বলেন, “নেতৃত্বের অর্থ মানুষকে ভুল দিকে চালনা করা নয়। ইদানিং আমরা দেখছি বহু কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের নেতৃত্ব বিভিন্ন মিছিল থেকে সাধারণ মানুষ শহরে-শহরে হিংসা, অশান্তি ছড়ানো হচ্ছে। এটা একেবারেই সঠিক নয়।” এ প্রসঙ্গে জেনারেল ভিকে সিং বলেন, বিক্ষোভ চলাকালীন শান্তি বজায় রাখার আবেদন জানানোর মধ্যে কোনও রাজনীতি নেই।বিরোধীদের অভিযোগ ছিল, সেনাপ্রধান বিপিন রাওয়াতের মন্তব্য খুবই রাজনৈতিক।

[আরও পড়ুন : আগামী বছর এই দিনগুলিতে বন্ধ থাকবে ব্যাংক, দেখে নিন RBI-এর প্রকাশিত তালিকা]

বিতর্ক প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান ভি কে সিং বলেন, “আমাদের দেশে, যে কোনও বিষয়কেই বিতর্কিত করে তোলে বিরোধীরা। সেনাপ্রধান মন্তব্যের প্রসঙ্গের দিকে তাকানোই শ্রেয় হবে। তাঁকে জিজ্ঞাসা করুন, কী বলতে চেয়েছেন।” একইসঙ্গে বিরোধীদের উদ্দেশ্যে তাঁর পালটা প্রশ্ন বলেন, “আমি যদি পড়ুয়াদের বলি, অপ্রয়োজনীয়ভাবে সম্পত্তি নষ্ট করবেন না, সেটা কি রাজনীতি হয়ে যায়?” এরপরই বিরোধীদের উদ্দেশ্যে ব্যঙ্গ করে ভি কে সিং বলেন, “আমি যদি ফুটবল খেলি, বিরোধীরা বলবে এটা রাজনীতি। আপনারা প্রসঙ্গ বুঝতে না পারেন, তাহলে তাঁর (সেনা প্রধান) থেকে বুঝে নিন।  যদি তিনি পড়ুয়াদের অগ্নিসংযোগের ঘটনায় যুক্ত থাকতে নিষেধ করেন, তাহলে সেটা খারাপ জিনিস নয়। জানি না এতে এত খারাপ কোথা থেকে হল।” একই সঙ্গে তাঁর দাবি, NPR নিয়ে বিরোধীরা মিথ্যা রটনা করছে। সাধারণ মানুষকে বিরোধীদের কথা শুনে ভ্রান্ত না হওয়ার আরজিও জানিয়েছেন প্রাক্তন সেনা প্রধান।

    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে