BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ধারেকাছে নেই কেউ! মোদি মন্ত্রিসভার সেরা মন্ত্রী অমিত শাহ, দাবি সমীক্ষার

Published by: Biswadip Dey |    Posted: January 22, 2021 11:33 am|    Updated: January 22, 2021 11:57 am

Amit Shah remains best-performing minister in Modi Cabinet | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে পেরিয়ে গিয়েছে দেড় বছর। মোদি সরকারের দ্বিতীয় পর্যায়েও জনপ্রিয়তা এতটুকু কমেনি অমিত শাহর (Amit Shah)। যার প্রমাণ মিলল আরও একবার। সাম্প্রতিক সমীক্ষায় দেখা গিয়েছে, দেশের ৩৯ শতাংশ মানুষই মনে করেন মোদির সেরা মন্ত্রীর নাম অমিত শাহ। ইন্ডিয়া টুডে গ্রুপ-কার্ভি ইনসাইটসের ‘মুড অফ দ্য নেশন’ সমীক্ষায় দেখা গিয়েছে, জনপ্রিয়তায় মোদি মন্ত্রিসভায় দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর ধারেকাছে কেউ নেই।

গত আগস্টের সমীক্ষায় যে পরিমাণ মানুষের সমর্থন ছিল অমিত শাহর পাশে, তা এখনও রয়েছে। তবে গত বছরের তুলনায় তা চার শতাংশ কমেছে। তবুও নরেন্দ্র মোদির (PM Narendra Modi) মন্ত্রিসভায় অমিত শাহ এখনও বাকিদের থেকে অনেক এগিয়ে। তালিকায় দ্বিতীয় স্থানে থাকা রাজনাথ সিংকে ভোট দিয়েছেন মাত্র ১৪ শতাংশ। তৃতীয় স্থানে থাকা নীতিন গড়করির ক্ষেত্রে সংখ্যাটা ১০ শতাংশ।

[আরও পড়ুন: ভারতের অর্থনৈতিক উন্নতি দেখে চমকে গিয়েছে বিশ্ব, দাবি অমিত শাহের]

দিল্লির কোভিড সংক্রমণের মোকাবিলায় অমিত শাহ যেভাবে পদক্ষেপ করেছেন, তার প্রশংসা করতে দেখা গিয়েছে খোদ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও। জনসাধারণের মনেও প্রভাব ফেলেছে করোনা যুদ্ধে দিল্লিকে জেতাতে অমিতের নেওয়া স্ট্র্যাটেজি। আর সেটাই তাঁকে এবারও সবচেয়ে বেশি মানুষের পছন্দ করার পিছনে অন্যতম কারণ। অমিত শাহর পরেই রয়েছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। গত ছ’মাসে তাঁর জনপ্রিয়তায় ভাটার টান। আসলে পূর্ব লাদাখে চিনের আগ্রাসনই এর পিছনে অন্যতম ফ্যাক্টর বলে মনে করা হচ্ছে। এদিকে তালিকায় তৃতীয় স্থানে থাকা কেন্দ্রীয় সড়ক পরিবহন ও জনপথ মন্ত্রী নীতিন গড়করি (Nitin Gadkari) অবশ্য নিজের অবস্থানেই রয়েছেন। আগস্টের সঙ্গে এবারের হিসেবের তুলনা করলে সেটাই দেখা যাচ্ছে। যদিও গত বছরের হিসেব সামনে রাখলে তা মনে হবে না। সেখানে নীতিন হারিয়েছেন ২৪ শতাংশ মানুষের সমর্থন।

তবে দেশের মধ্যে এখনও জনপ্রিয়তায় যে বাকি সকলের থেকে ঢের এগিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তা উঠে এসেছিল গত সপ্তাহের এক সমীক্ষায়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষা অনুযায়ী, দেশের ৫৯.২২ শতাংশ মানুষই মনে করেন দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে তিনিই এখনও সবচেয়ে যোগ্য ব্যক্তি।

এরই পাশাপাশি এই সমীক্ষায় দেখা গিয়েছে, দেশের ৭৪ শতাংশ মানুষই মনে করছেন প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির পারফরম্যান্স অসাধারণ। এই মুহূর্তে যদি লোকসভা নির্বাচন হয়, তাহলে এনডিএ সরকার ৩২১টি আসন পাবে বলে মনে করছে জনতা। ইউপিএ জোট পেতে পারে মাত্র ৯৩টি আসন।

[আরও পড়ুন: ‘আমি তেজস্বী যাদব বলছি’, ফোনে লালু-পুত্রের পরিচয় পেতেই ভোলবদল জেলাশাসকের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement