BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘বিশ্বকে দেখিয়ে দিয়েছি’, উত্তরপ্রদেশের ভোটপ্রচারে রাম মন্দিরই অস্ত্র অমিত শাহর

Published by: Biswadip Dey |    Posted: December 3, 2021 12:11 pm|    Updated: December 3, 2021 12:11 pm

Amit Shah takes a swipe at Akhilesh Yadav on Ram Mandir issue। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) নির্বাচন যত এগিয়ে আসছে ততই শাসক বিজেপি ও সমাজবাদী পার্টির মতো বিরোধীদের মধ্যে আক্রমণ-প্রতি আক্রমণের মাত্রা চড়ছে। বৃহস্পতিবার সাহারনপুরে এক বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে এসে বিজেপি নেতা অমিত শাহ (Amit Shah) রাম মন্দির (Ram Mandir) প্রসঙ্গে বিঁধলেন অখিলেশ যাদবকে। জানিয়ে দিলেন, অযোধ্যার আকাশছোঁয়া রাম মন্দিরের নির্মাণ শুরু করে নরেন্দ্র মোদি গোটা বিশ্বের কাছে ভারতের সম্মান বাড়িয়েছেন। তিনি মনে করিয়ে দিয়েছেন, অখিলেশ আগেই ব্যঙ্গ করে দাবি করেছিলেন এই মন্দির তৈরি করতে পারবে না বিজেপি। কিন্তু তাঁর কথা মিথ্যে প্রমাণ করে দিয়েছে গেরুয়া শিবির।

অখিলেশকে খোঁচা মেরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ”উনি একসময় স্লোগান দিতেন, ‘মন্দির ও হি বানায়েঙ্গে/ লেকিন তিথি নেহি বাতায়েঙ্গে।’ আজ আমরা সবাইকে দেখিয়ে দিয়েছি।” প্রসঙ্গত, ২০২০ সালে রাম মন্দিরের ভূমি পূজার পরে এবার মন্দির তৈরির কাজ দ্রুতগতিতে শুরু হয়েছে। বিরোধীদের দাবি, উত্তরপ্রদেশ নির্বাচন থেকে ফায়দা তুলতেই রাম মন্দিরের মূল নির্মাণকাজ শুরু করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: মাধ্যমিকের টেস্ট নিয়ে নয়া ঘোষণা পর্ষদের, প্রতি বিষয়ে পরীক্ষা হবে ৯০ নম্বরের]

এরই পাশাপাশি অমিত শাহ দাবি করেন, যোগী সরকারের আমলে রাজ্যে অপরাধের হার বৃদ্ধির যে দাবি অখিলেশ করছেন তাও ভিত্তিহীন। তাঁর দাবি, বিজেপির আমলে উত্তরপ্রদেশে লুটপাট ও খুনের হার আগের থেকে যতাক্রমে ৬৯ শতাংশ ও ২২ শতাংশ কমেছে। একথা বলে তিনি চ্যালেঞ্জ করে বলেন, প্রয়োজন হলে এই তথ্য যাচাই করে দেখে নিতে পারেন অখিলেশ। অমিত শাহ বলেন, আগের সরকারের আমলে মাফিয়ারাই সব কিছু নিয়ন্ত্রণ করত। অথচ উলটে অখিলেশরা দাবি করছেন, এখন নাকি রাজ্যে অপরাধের মাত্রা বেড়েছে! তিনি সমাজবাদী পার্টির সুপ্রিমোকে কটাক্ষ করে বলেন, ”অখিলেশজি আপনি কোথা থেকে চশমা এনেছেন বলুন তো?”

উল্লেখ্য, আইন-শৃঙ্খলার অবনতি থেকে করোনায় বিপর্যয়, যোগী সরকারকে লাগাতার কোণঠাসা করার চেষ্টা করেছে বিরোধীরা। এরপরেও জনমত সমীক্ষায় দাবি করা হয়েছে, রাজ্যে ৫০ শতাংশের বেশি মানুষ মুখ্যমন্ত্রী হিসাবে অজয় সিং বিস্ত ওরফে যোগী আদিত্যনাথেই ভরসা করছেন।

[আরও পড়ুন: এবার বাড়ছে ATM থেকে টাকা তোলার খরচও! নতুন বছর থেকেই লাগু নয়া নিয়ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে