BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে বৈঠক, ফেব্রুয়ারিতেই মুখোমুখি অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়!

Published by: Soumya Mukherjee |    Posted: February 17, 2020 6:17 pm|    Updated: February 17, 2020 6:17 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের প্রথম মাসেই পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল ওড়িশার রাজধানী ভুবনেশ্বরে। কিন্তু, পরে তা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি করার সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্র মন্ত্রক। পালটে যায় সেই তারিখও। অবশেষে ২৪তম পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকের দিন ঠিক হয়েছে আগামী ২৮ ফেব্রুয়ারি। আর ওই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি দেখা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, অমিত শাহের পৌরহিত্যে আয়োজিত ওই বৈঠকে মমতা ছাড়াও উপস্থিত থাকার কথা রয়েছে বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড ও সিকিমের মুখ্যমন্ত্রীর। উত্তর-পূর্ব ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তা সম্পর্কে ওই বৈঠকে বিস্তারিত আলোচনা হবে। ইতিমধ্যে রাজ্যগুলির প্রশাসনিক মহলে এই বিষয় নিয়ে প্রস্তুতিও শুরু হয়েছে। পাঁচটি রাজ্যের নিরাপত্তা সংক্রান্ত নানা সমস্যার সমাধান খোঁজার চেষ্টা হবে পূর্বাঞ্চলীয় পরিষদের ২৪তম বৈঠকে। গতবার তৎকালীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের পৌরহিত্যে আয়োজিত পূর্বাঞ্চলীয় পরিষদের ২৩তম বৈঠকে এই অঞ্চলের মাওবাদী সমস্যা নিয়ে আলোচনা হয়েছিল। সেখানে নেওয়া পরিকল্পনাগুলি সমস্যা সমাধানে কার্যকরী ভূমিকাও নিয়েছিল।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডে শক্তিবৃদ্ধি বিজেপির, সদলবলে গেরুয়া শিবিরে যোগ প্রাক্তন মুখ্যমন্ত্রীর ]

 

পাঁচটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করার পাশাপাশি দুদিনের ওড়িশা সফরে এসে সংশোধিত নাগরিকত্ব আইন (CAA)-এর সমর্থনে জনসভাও করবেন অমিত শাহ। রয়েছে মিছিল-সহ অন্য কর্মসূচিও। ২৮ তারিখ ভুবনেশ্বরে একটি বিশাল জনসভা করার কথা রয়েছেন তাঁর। পরেরদিন সকালে যাবেন পুরী ঘুরে রাতে ফিরে যাবেন দিল্লিতে।

[আরও পড়ুন: নির্ভয়া কাণ্ডে ফের জারি মৃত্যু পরোয়ানা, ৩ মার্চ চার দোষীর ফাঁসি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement