২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

অযোধ্যার রায়কে স্বাগত জানিয়ে টুইট অমিতের, সৌহার্দ্যের বার্তা দিলেন মোদি

Published by: Subhajit Mandal |    Posted: November 9, 2019 1:30 pm|    Updated: November 9, 2019 1:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যার ঐতিহাসিক রায়ের পর দেশবাসীকে সৌহার্দের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রায় বেরনোর প্রায় ঘণ্টাখানেক পর একটি টুইট করে প্রধানমন্ত্রী বলেন, এই রায় সবদিক থেকে গুরুত্বপূর্ণ। এর ফলে ভারতের বিচারব্যবস্থার উপর মানুষের আস্থা আরও বাড়বে। সেই সঙ্গে রামভক্তি এবং রহিমভক্তি সরিয়ে রেখে, ভারতভক্তিতে ব্রতী হতে আহ্বান করেছেন প্রধানমন্ত্রী। এদিকে, সুপ্রিম কোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।


অযোধ্যার রায় নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে নিজের নিরপেক্ষ ভাবমূর্তিকে আরও একবার তুলে ধরার চেষ্টা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “দেশের সর্বোচ্চ আদালত অযোধ্যা মামলায় নিজের সিদ্ধান্ত শুনিয়ে দিয়েছে। এই সিদ্ধান্তকে কারও হার বা কারও জয় হিসেব দেখা ঠিক নয়। রামভক্তি হোক, কিংবা রহিমভক্তি, এখন সময় এসে গিয়েছে ভারতভক্তি ভাবনাকে আরও শক্তিশালী করার। দেশবাসীর কাছে আমার আবেদন আপনারা শান্তি, সদ্ভাব এবং একতা বজায় রাখুন। সুপ্রিম কোর্টের এই রায় একাধিক কারণে গুরুত্বপূর্ণ। এতেই বোঝা যায় যে কোনও সমস্যার আইনি প্রক্রিয়ায় সমাধান করা যায়। সব পক্ষকেই নিজেদের কথা বলার সময় দেওয়া উচিত। ন্যায়ের মন্দির বহু দশক পুরনো মামলার সমাধান সৌহার্দ্যের সঙ্গেই করে দিল।” মোদি আরও বলেন, “এই রায় আইনি প্রক্রিয়ার উপর সাধারণ মানুষের আস্থা আরও দৃঢ় করবে। আমাদের দেশের হাজার বছরের পুরনো ঐতিহ্য অনুসারে আমাদের ১৩০ কোটি ভারতবাসীকে ভ্রাতৃত্ব, শান্তি এবং সংযমের পরিচয় দিতে হবে।”

[আরও পড়ুন: সাফ রাম মন্দির তৈরির রাস্তা, বিতর্কিত জমির দখল পেল রাম জন্মভূমি ন্যাস]

স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভপতি অমিত শাহ সুপ্রিম কোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছেন। টুইটে তিনি বলেন, “শ্রীরাম জন্মভূমি মামলায় সর্বোচ্চ আদালতের রায়কে আমি স্বাগত জানায়। আমি সব সম্প্রদায়ের মানুষের কাছে অনুরোধ করছি, এই রায়কে সহজতার সঙ্গে গ্রহণ করুন। এবং এক ভারত ও শ্রেষ্ঠ ভারতের ধারণার প্রতি প্রতীজ্ঞাবদ্ধ হোন।” একই সঙ্গে বিচারপতিদেরও অভিনন্দন জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে, সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন সরসংঘপ্রধান মোহন ভাগবতও। দ্রুত অযোধ্যায় ভব্য রাম মন্দির হবে বলে জানিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement