৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অ্যামোনিয়ার ট্যাঙ্কার উলটে বিপত্তি, আতঙ্কে ঘরছাড়া গ্রামের মানুষ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2018 9:48 am|    Updated: January 19, 2018 9:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোররাতে গোয়ায় ফিরে এল ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি। গোয়ার জাতীয় সড়কে গ্যাসভর্তি ট্যাঙ্কার উলটে গিয়ে আতঙ্ক ছড়িয়েছে। উপদ্রুত এলাকা থেকে আতঙ্কিত বাসিন্দাদের সরিয়ে নিতে তৎপরতা দেখিয়েছে পুলিশ। জরুরি ভিত্তিতে সরিয়ে নেওয়া হয়েছে ঘটনাস্থল লাগোয়া গ্রাম চিকালিমের ১০০ বাসিন্দাকে। এদিকে প্রবল শ্বাসকষ্টের জেরে দুই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকল। বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও খবর দেওয়া হয়েছে। দুই মহিলাকে হাসপাতালে ভর্তি করা ছাড়া কোনও বড় রকমের হতাহতের খবর নেই। রাত ২.৪৫ মিনিট নাগাদ ঘটনাটি ঘটেছে গোয়ার ভাস্কো শহর থেকে রাজধানী পানাজির সংযোগকারী জাতীয় সড়কে।

[আরএস পুরাতে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার, নিহত ২ ভারতীয়]

জানা গেছে, ভাস্কো শহরের মর্মুগাঁও পোর্টট্রাস্ট থেকে অ্যামোনিয়ার ট্যাঙ্কার যাচ্ছিল শহরেরই আর এক প্রান্তে অবস্থিত জুয়ারি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানায়। মাঝপথেই জাতীয় সড়কের উপরে দুর্ঘটনাটি ঘটে। আচমকাই ট্যাঙ্কারটি উলটে যায়। ভোররাতে ঘটনাস্থল লাগোয়া এলাকার বাসিন্দারা ঘুমিয়ে ছিলেন। কিছুক্ষণের মধ্যেই শ্বাসকষ্ট শুরু হতেই অসুস্থ হয়ে পড়েন দুই মহিলা। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশও দমকলের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ঘুমন্ত বাসিন্দাদের জাগিয়ে এলাকা থেকে সরিয়ে নিয়ে যায়। এখনও পর্যন্ত ১০০ বাসিন্দাকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ট্যাঙ্কার ওলটানোর খবর পৌঁছেছে জুয়ারি ইন্ডাস্ট্রিজে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখান থেকে একটি উদ্ধারকারী দল রওনা দিয়েছে দুর্ঘটনাস্থলের উদ্দেশে।

ভাস্কো পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, বড়সড় দুর্ঘটনা এড়াতে আটকে দেওয়া হয়েছে চিকলাম গ্রাম লাগোয়া জাতীয় সড়ক। স্থানীয় লোকজনকে মুখে মাস্ক পরে বেরোতে অনুরোধ করা হচ্ছে। নিদেন পক্ষে ভেজা কাপড় মুখে জড়িয়ে রাস্তায় বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। একযোগে কাজ করছে পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। সংশ্লিষ্ট এলাকায় ৩০০টি বাড়ি রয়েছে। দুর্ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটারের মধ্যেই গোয়ার ডাবোলিম বিমানবন্দর

[বালিকাকে ধর্ষণ ও খুনে উত্তাল কাশ্মীর বিধানসভা, ওয়াকআউট বিরোধীদের]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement