১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান, কয়েকটি স্পেশ্যাল ট্রেনের রুট বদলাচ্ছে দক্ষিণ-পূর্ব রেল

Published by: Subhamay Mandal |    Posted: May 19, 2020 5:34 pm|    Updated: May 19, 2020 5:34 pm

Amphan Cyclone: South Eastern Railway to change routes of Trains

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধেয়ে আসছে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফান। ঘূর্ণিঝড় মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য বিভিন্ন তৎপরতা দেখাচ্ছে। এবার ঘূর্ণিঝড়ের জেরে বেশ কিছু শ্রমিক স্পেশ্যাল ট্রেনের রুট পরিবর্তন করা হতে পারে বলে জানাল দক্ষিণ-পূর্ব রেল। লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ফেরাতে বিশেষ ট্রেন চালাচ্ছে রেল। পূর্ব ভারতে বিভিন্ন রাজ্যে যাওয়ার ট্রেনগুলি অধিকাংশই ওড়িশা ও বাংলার উপর দিয়ে যাচ্ছে। কিন্তু আমফানের জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার দোরগোড়ায় এই দুই রাজ্য। তাই দক্ষিণ-পূর্ব রেল কিছু বিশেষ ট্রেনের রুট বদলাতে পারে।

এই প্রসঙ্গে মূখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ জানিয়েছেন, পরিস্থিতি বিচার করে প্রয়োজনে ট্রেনের রুট বদলানো হতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে যাতে ট্রেন মাঝপথে আটকে না যায় সেই কারণে কিছু শ্রমিক স্পেশ্যাল ট্রেনের রুট বদলানো হতে পারে। একটি বিবৃতি জারি করে দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, ১৯, ২০, ২১ এবং ২২ মে ভুবনেশ্বর থেকে নয়াদিল্লিগামী ট্রেনের রুট বদল করা হবে। এই ট্রেনগুলি বালেশ্বর, হিজলি, টাটানগর হয়ে যাওয়ার কথা। পরিবর্তিত রুট অনুযায়ী, সেগুলি এবার ভুবনেশ্বর থেকে সম্বলপুর সিটি হয়ে রাউরকেলা, টাটানগর হয়ে যাবে। একইভাবে নয়াদিল্লি থেকে ভুবনেশ্বরগামী ট্রেন পরিবর্তিত রুটে আসবে।

[আরও পড়ুন: উপসর্গহীন শ্রমিকরাই উঠতে পারবেন স্পেশ্যাল ট্রেনে, নয়া নির্দেশিকা কেন্দ্রের]

প্রসঙ্গত, এই দুর্যোগের মাঝে যেন বিপদে না পড়ে শ্রমিক স্পেশ্যাল ট্রেন, সেকথা চিন্তা করে কাল দুপুর থেকে পরশু পর্যন্ত যাতে এই বিশেষ ট্রেন চালানো না হয়, সে বিষয়ে রেল মন্ত্রকের সঙ্গে কথা বলবেন বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি জানান, আগামিকাল দুর্যোগ মোকাবিলায় রাতে নবান্নেই থাকবে টিম মমতা। নজর থাকবে গোটা রাজ্যের পরিস্থিতির উপর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে