১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা ট্রাক্টরের, বিদ্যুতস্পৃষ্ট হয়ে মৃত ১০ শ্রমিক

Published by: Paramita Paul |    Posted: May 15, 2020 12:36 pm|    Updated: May 15, 2020 12:36 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মর্মান্তিক দুর্ঘটনা অন্ধ্রপ্রদেশে। বিদ্যুতের খুঁটিতে ট্রাক্টরের ধাক্কা। বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার রাতে অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলায় এই দুর্ঘটনা ঘটে।
এই ঘটনায় শুক্রবার সকালেও একজনের মৃত্যু হয়। প্রসঙ্গত, দিন কয়েক আগেই বিশাখাপত্তনমে এক বেসরকারি কারখানা থেকে গ্যাস লিক করে বড়সড় দুর্ঘটনা ঘটে। প্রাণ হারায় প্রায় ১৩ জন। বহু মানুষে বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েন।

সংবাদ সংস্থা সূত্রে খবর, মাঠে কাজ করে ট্রাক্টরে চেপে বাড়ি ফিরছিলেন শ্রমিকরা। ট্রাক্টরটি আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে একটি বিদ্যুতের ‌খুঁটিতে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে বিদ্যুতের খুঁটিতে থাকা বিদ্যুতের তার এসে ট্রাক্টরের উপরে পড়ে।ট্রাক্টরে থাকা শ্রমিকরা বিদ্যুতস্পৃষ্ট হন। পুলিশ সূত্রের খবর, মরিচের খেতে কাজ করতে গিয়েছিলেন ওই শ্রমিকরা। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে স্থানীয় রাপারলা গ্রামে ওই দুর্ঘটনা ঘটে। খোঁজখবর নিয়ে পুলিশ জানতে পারে, ট্রাক্টরে ১৫ জনেরও বেশি শ্রমিক ছিলেন। আহতদের শহরের হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন : মু্ম্বই-সহ মহারাষ্ট্রের হটস্পটে বাড়তে পারে লকডাউন, চলবে ৩১ মে পর্যন্ত]

পুলিশ জানায়, ঘটনাস্থলেই ৯ জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরও এক শ্রমিকের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ৭ জন মহিলা। তাদের সবার বাড়ি মাচাভরম গ্রামে।এদিকে দুর্ঘটনায় শ্রমিক মৃত্যুর খবরে দুঃখপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন রেড্ডি। আহতদের চিকিত্‍‌সার ব্যবস্থা করতে প্রশাসনকে নির্দেশ দেন তিনি।

[আরও পড়ুন : উন্নয়নশীল দেশগুলির মধ্যে বৃহত্তম আর্থিক প্যাকেজ! মোদির প্রশংসায় পঞ্চমুখ রাষ্ট্রসংঘ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement