১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাফালে নিয়ে ‘ন্যাশনাল হেরাল্ড’-এর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের আম্বানির

Published by: Bishakha Pal |    Posted: August 26, 2018 12:36 pm|    Updated: August 26, 2018 12:52 pm

Anil Ambani Files Defamation Case Against National Herald

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ন্যাশনাল হেরাল্ড’ পত্রিকার বিরুদ্ধে পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করলেন অনিল আম্বানি। রিলায়েন্স গ্রুপের অন্যতম এই কর্তার মতে, রাফালে চুক্তি নিয়ে তাঁর উপর যে অভিযোগ উঠেছে তা  ভিত্তিহীন ও অপমানজনক। এতে তাঁর ভাবমূর্তিতে আঘাত লেগেছে। সেই কারণেই মানহানির মামলা করেছেন তিনি।

‘ন্যাশনাল হেরাল্ড’ সংবাদপত্রটি প্রকাশ করে দ্য  অ্যাসোয়িসেট জার্নালিস্ট লিমিটেড।এডিটর ইনচার্জ জাফর আগাহ। যে  প্রতিবেদন নিয়ে আপত্তি তুলেছেন অনিল আম্বানি,  সেই প্রতিবেদনের  লেখক বিশ্বদীপক। অভিযোগ, ওই সংবাদপত্রে বলা হয়েছিল, মোদি যখন রাফালে চুক্তির কথা ঘোষণা করেন, তার ১০ দিন আগেই জোরকদমে যাত্রা শুরু করে রিলায়েন্স ডিফেন্স। তবে বিতর্ক এই লেখা থেকেই যে দানা বেঁধেছে, তা নয়। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও এবিষয়ে অনিল আম্বানিকে বিঁধেছেন। কংগ্রেসের অভিযোগ, নিজের শিল্পপতি বন্ধু অনিল আম্বানির রিলায়েন্স ডিফেন্স কর্পোরেশনকে সুবিধা করে দিতে কংগ্রেস জমানার তুলনায় অনেক বেশি দামে রাফালে কিনছে মোদি সরকার। আম্বানিদের সুবিধা পাইয়ে দেওয়ার জন্যই অভিজ্ঞ সরকারি সংস্থাকে টপকে  রিলায়েন্সকে  রাফালে আমদানি বরাত দিয়েছে মোদি সরকার।  ৩৬টি রাফালে বিমান কিনতে গিয়ে মোদি অন্তত ৪১ হাজার কোটি টাকার দুর্নীতি করেছেন বলে অভিযোগ।

শহিদ ভাইয়ের মূর্তিতে রাখি বেঁধে চোখের জলে ভাসলেন দিদি ]

যাবতীয় অভিযোগই অবশ্য অস্বীকার করেন রিলায়েন্স ডিফেন্সের কর্ণধার অনিল আম্বানি। ধীরুভাই আম্বানির ছোট ছেলের দাবি, রিলায়েন্সের প্রতিপক্ষ সংস্থাগুলিকে ভুল তথ্য দিচ্ছেন রাহুল গান্ধী।  রাফালের চুক্তি পাওয়ার কয়েকদিন আগে নয়, কয়েক মাস আগে তৈরি হয়েছিল রিলায়েন্স ডিফেন্স। তাছাড়া রাফালে বিমানটি পুরোপুরি ফ্রান্সে তৈরি হবে। তাঁর সংস্থা শুধুমাত্র আমদানি- রপ্তানির বরাত পেয়েছে। সুতরাং  দুর্নীতির প্রশ্নই ওঠে না।  শুধু ‘ন্যাশনাল হেরাল্ড’-ই নয়, গুজরাটের কংগ্রেস নেতা শক্তিসিংহ গোহিলের বিরুদ্ধেও মামলা করেছে অনিল আম্বানির মালিকানাধীন রিলায়েন্স ডিফেন্স। তাঁর বিরুদ্ধেও ৫ হাজার কোটি টাকা মানহানির মামলা দায়ের হয়েছে। এই কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ তিনি একাধিকবার অনিল আম্বানির কোম্পানি ও রাফালে যুদ্ধবিমান নিয়ে বিরূপ মন্তব্য করেছেন।

শনিবার নগরদায়রা আদালতে এই মামলা দায়ের হয়েছে। বিচারপতি পিজে তামাকুওয়ালা এজলাসে এই মামলা দায়ের হয়। ৭ সেপ্টেম্বরের এই মামলার শুনানি হওয়ার কথা। জানিয়েছেন আইনজীবী পিএস চম্পানেরি। ‘ন্যাশনাল হেরাল্ড’ ও গোহিলের হয়ে মামলা লড়বেন তিনি।

বাজপেয়ীর নামে একাধিক জায়গার নামকরণের প্রস্তাব ঝাড়খণ্ডে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে