BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের ‘সার্জিক্যাল স্ট্রাইক’, নাগা জঙ্গিদের ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 27, 2017 11:17 am|    Updated: September 27, 2017 11:17 am

Army conducts major Op, strikes Naga terror outfit in Myanmar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালাল ভারত। এবার মায়ানমার সীমান্ত পেরিয়ে জঙ্গিদের ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে এলেন সশস্ত্র বাহিনীর জওয়ানরা। বুধবার ভোর ৪টে ৪৫ মিনিট নাগাদ সীমান্ত পেরিয়ে নাগা জঙ্গি শিবির ধ্বংস করে ভারতীয় সেনা। সূত্রের খবর এমনটাই। তবে ভারতীয় সেনার ইস্টার্ন কমান্ড জানিয়েছে, ভারত-মায়ানমার সীমান্তে জঙ্গিদের সঙ্গে সেনার তীব্র গুলির লড়াই হয়েছে। কিন্তু ভারতীয় সেনা সীমান্ত পেরোয়নি।


ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড (NSCN) গোষ্ঠীর সদস্যরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল বলে সেনা সূত্রে জানানো হয়েছে। ভারতীয় সেনা সেই চেষ্টা রুখে দিতে গেলে জঙ্গিরা সেনাকে লক্ষ্য করে ভারী গুলিবর্ষণ করে। পালটা গুলি চালাতে শুরু করেন জওয়ানরাও। সেনার পালটা অভিযানে পিছু হটে জঙ্গিরা। মায়ানমার সীমান্তের দিকে পালাতে থাকে তারা। তবে এদিনের অভিযান যে ২০১৫-র মতো নয়, সে কথাও জানিয়েছেন সেনাকর্তারা। সেনা সূত্রে খবর, সেবার স্পেশ্যাল ফোর্স নাগা জঙ্গিদের দুটি ঘাঁটি গুঁড়িয়ে দেয়। তবে এবারও এমনটাই হয়েছে বলে যে সংবাদমাধ্যমগুলি খবর করছে, তাদের রিপোর্টকে ভ্রান্ত বলে দাবি করেছে সেনা।


চলতি মাসের শুরুতেও অরুণাচল প্রদেশে ভারত-মায়ানমার সীমান্তে এনএসসিএন-এর বিরুদ্ধে বড়সড় অভিযান চালিয়েছে ভারতীয় সেনা। সেবারও একটি বড় জঙ্গি ঘাঁটি ধ্বংস করে দিয়েছিল সেনা। উদ্ধার হয়েছিল জঙ্গিদের ব্যবহৃত অস্ত্রশস্ত্র। ভারতের সঙ্গে সীমান্ত ভাগ করে নিয়েছে মায়ানমার। দুই দেশের মধ্যে প্রায় ১৬৪০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত রয়েছে। মাঝেমধ্যে জঙ্গিরা পালিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে