BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের অনুপ্রবেশের ছক বানচাল করল ভারতীয় সেনা, খতম দুই পাক জঙ্গি

Published by: Subhajit Mandal |    Posted: July 29, 2020 9:26 am|    Updated: July 29, 2020 9:26 am

Army foils infiltration bid along LOC in J&K, two infiltrators killed

ছবি: ফাইল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ফের বড়সড় অনুপ্রবেশের ছক বানচাল করে দিল ভারতীয় সেনা (Indian Army)। মঙ্গলবার রাতে কাশ্মীরের রাজৌরি (Rajouri) জেলার নৌসেরা সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছিল পাক জঙ্গিদের একটি দল। কিন্তু ভারতীয় সেনার সতর্কতায় তাদের সেই ছক ভেস্তে যায়। দুপক্ষের সংঘর্ষে ২ পাক জঙ্গি খতম হয়েছে বলে সেনা সূত্রের দাবি। আরও এক পাক জঙ্গির আহত হওয়ার খবর মিলেছে।

সূত্রের খবর, মঙ্গলবার রাতে নৌসেরা সেক্টরে সীমান্তরেখা (Line of Control) বরাবর কিছু সন্দেহভাজন গতিবিধি লক্ষ্য করেন ভারতীয় সেনার জওয়ানরা। সন্দেহ হয়, একদল পাক জঙ্গি ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করার চেষ্টা করছে। তারপরই জঙ্গিদের উপর গুলি চালানো শুরু করেন ভারতীয় সেনার জওয়ানরা। বেশ কিছুক্ষণ দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। এরই মধ্যে সম্ভবত জঙ্গিদের মধ্যে কেউ ভারতীয় সেনার পাতা ল্যান্ডমাইনে পা দিয়ে ফেলে। ঘটনাস্থলে প্রবল বিস্ফোরণ হয়। আর তাতেই খতম হয় ওই দুই জেহাদি। একজন আহত হয়েছে বলেও খবর। যদিও নিকেশ জঙ্গিদের দেহ উদ্ধার করা সম্ভব হয়নি। ওই জঙ্গিদলের অন্য সদস্যারা দেহগুলি নিয়ে পালিয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও সরকারিভাবে সেনার তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি। 

[আরও পড়ুন: রাম মন্দিরের ভূমি পুজোর দিন জঙ্গি হামলার ছক পাকিস্তানের, সতর্কবার্তা গোয়েন্দাদের]

উল্লেখ্য, বিগত কয়েক সপ্তাহ ধরেই নিয়মিত পাক জঙ্গিরা কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা করছে। আসলে আগামী ৫ আগস্ট উপত্যকার ৩৭০ ধারা বাতিলের বর্ষপূর্তি। ওইদিন বড়সড় নাশকতার ছক কষছে পাক জঙ্গিরা। সেজন্যই লাগাতার ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা। তবে এমনিতেও বছরের এই সময়টায় অনুপ্রবেশের চেষ্টা বেশিই হয়। কারণ, মোটামুটি সেপ্টেম্বরের পর থেকেই বরফে ঢাকতে শুরু করে সীমান্ত। সেসময় পাক জঙ্গিরাও ভারতে অনুপ্রবেশ করতে পারে না। সেজন্যই এই সময় বাড়তি সতর্কতা অবলম্বন করতে হয় সেনাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে