BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ফের গুলি পাকিস্তানের, রাজৌরিতে শহিদ ভারতীয় সেনা আধিকারিক

Published by: Soumya Mukherjee |    Posted: October 6, 2020 11:09 am|    Updated: October 6, 2020 11:13 am

Army JCO Killed in Heavy Shelling by Pakistan Troops Along LoC । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে জঙ্গি অনুপ্রবেশ করিয়ে ভূস্বর্গে অশান্তি বানানোর চেষ্টা। অন্যদিকে কোনও প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালানো। গত কয়েকমাস ধরে এই কাজই করে চলেছে পাকিস্তান। সোমবার ফের পাকিস্তানের ছোঁড়া গোলাতে শহিদ হলেন ভারতীয় সেনার একজন জুনিয়র কমিশনড অফিসার। মৃতের নাম সুবেদার সুখদেব সিং (Sukhdev Singh)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতিদিনের মতো সোমবারও বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা (Nowshera) সেক্টরে গোলাগুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তানের সেনা। পালটা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও। উভয়পক্ষের এই লড়াইয়ের ফলে ভারতীয় সেনাবাহিনীর জুনিয়র কমিশনড অফিসার (JCO) সুবেদার সুখদেব সিংয়ের মৃত্যু হয়।

[আরও পড়ুন: জিএসটি ক্ষতিপূরণ জট অব্যাহত! আপাতত রাজ্যগুলিকে ২০ হাজার কোটি টাকা বন্টন কেন্দ্রের ]

ভারতীয় সেনা সূত্রে খবর, গত পাঁচদিন ধরে পাকিস্তান সেনারা সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পরিমাণ আরও বাড়িয়ে দিয়েছে। সোমবার সকালে থেকে রাজৌরি ও পুঞ্চ জেলার ওপার থেকে গুলি ছোঁড়ার পাশাপাশি মর্টারও ছুঁড়তে শুরু করে তারা। এর জেরে সুবেদার সুখদেব সিংয়ের মৃত্যু হয়েছে। গত পাঁচদিনে এই ধরনের ঘটনার জেরে মোট চার জন ভারতীয় সেনা জওয়ান শহিদ হলেন।

অন্যদিকে সোমবার বেলা ১২টা ৫০ নাগাদ পাম্পোর বাইপাসে সিআরপিএফ জওয়ান ও কাশ্মীর পুলিশকর্মীরা রাস্তা খোলার কাজ করছিলেন। সেসময় বাইকে চড়ে এসে কয়েকজন সন্ত্রাসবাদী এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। ঘটনাস্থলেই জখম হন পাঁচ জওয়ান। তাঁদের জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে দুজনের মৃত্যু হয়। এখনও পর্যন্ত হামলাকারী জঙ্গিদের পরিচয় জানা যায়নি। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

[আরও পড়ুন: আশার আলো! ফের একধাক্কায় অনেকটা কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ, কমছে মৃত্যুও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে