BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

কাশ্মীর সীমান্তে ফের হামলার ছক পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের, সতর্কবার্তা গোয়েন্দাদের

Published by: Soumya Mukherjee |    Posted: July 11, 2020 6:17 pm|    Updated: July 11, 2020 6:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীর সীমান্তের দুটি সেক্টরে ভারতীয় সেনা জওয়ানদের উপর হামলা চালানোর ছক কষছে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম (BAT)। সম্প্রতি গোয়েন্দাদের সূত্রে এই খবর পাওয়ার পরেই নিয়ন্ত্রণরেখা বরাবর কড়া নজরদারি চালাচ্ছে ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি। পাকিস্তানের মদতপুষ্ট বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের ভারতে অনুপ্রবেশ করানোর জন্যই এই পরিকল্পনা নেওয়া হয়েছেও বলে জানা গিয়েছে।

গোয়েন্দা সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরের ভীমবার গালি ও নৌসেরা সেক্টরের ওপারে প্রচুর জঙ্গি ভারতে ঢোকার জন্য অপেক্ষা করছে। এই কাজে তাদের সাহায্য করার জন্যই ওই দুটি সেক্টরে মোতায়েন ভারতীয় সেনা জওয়ানদের উপর হামলার ছক কষছে পাকিস্তান সেনা। সেই কারণেই বর্ডার অ্যাকশন টিমের সদস্যদের ওই এলাকাগুলিতে মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে ভারতীয় সেনা ও সীমান্তরক্ষী বাহিনী (BSF)কে সর্তক করা হয়েছে। তার ভিত্তিতে তারা নিয়ন্ত্রণরেখা বরাবর কড়া নজরদারি চালাচ্ছে।

[আরও পড়ুন: মন্ত্রীকে খুন করে বুক ফুলিয়ে ঘুরছিল ‘গুড্ডা’, শেষপর্যন্ত মহারাষ্ট্র পুলিশের জালে বিকাশের সাগরেদ ]

এপ্রসঙ্গে বিএসএফের একজন উচ্চপদস্থ আধিকারিক জানান, গত কয়েক সপ্তাহে এই ধরনের কোনও সতর্কবার্তা ছিল না। তাই আগের মতোই নজরদারি চালানো হচ্ছিল। কিন্তু, গোয়েন্দাদের তরফে এই খবর পাওয়ার পরেই পরিস্থিতি পুরো বদলে গিয়েছে। সীমান্তে মোতায়েন জওয়ানদের সতর্ক করার পাশাপাশি কড়া নজরদারি চালানো হচ্ছে। বিশেষ করে ভীমবার গালি ও নৌসেরা সেক্টরে আরও নজরদারি চালানোর পাশাপাশি রাতে পাহারা দেওয়ার জন্য জওয়ানদের সংখ্যা বাড়ানো হয়েছে। পাকিস্তান যদি কোনও রকম দুঃসাহস দেখানোর চেষ্টা করে তাহলে যোগ্য জবাব দেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘ কয়েক বছর ধরেই ভূস্বর্গে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর জন্য সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ে পাকিস্তান। কখনও কখনও আবার জঙ্গিদের সঙ্গে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের সদস্যরাও ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। কিন্তু, প্রতিবারই তাদের খতম করেন ভারতীয় সেনা জওয়ানরা। এবারও সেই একই ঘটনা ঘটবে বলে মত বিশেষজ্ঞদের। 

[আরও পড়ুন: এই নাহলে প্রেমিক! একই মণ্ডপে মা-বাবার পছন্দের পাত্রী ও প্রেমিকাকে বিয়ে করলেন যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement