৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ফের গুলি পাকিস্তানের, রাজৌরিতে শহিদ সেনা জওয়ান

Published by: Soumya Mukherjee |    Posted: November 21, 2020 11:48 am|    Updated: November 21, 2020 12:13 pm

Army personnel killed in ceasefire violation by Pakistan in Rajouri district। Sangbad Pratidin

ফাইল ছবি

মাসুদ আহমেদ, শ্রীনগর: সারা বিশ্ব যখন করোনা মহামারীর বিরুদ্ধে লড়াই করছে তখনও ভারতকে ক্রমাগত আক্রমণ করছে পাকিস্তান (Pakistan)। কোনও কারণ ছাড়া প্রতিদিনই জম্মু ও কাশ্মীর সীমান্তের ওপার থেকে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছুঁড়ছে। চেষ্টা করছে জঙ্গিদের অনু্প্রবেশ করানোর। কিন্তু, প্রতিবারই তাদের সেই চেষ্টা ব্যর্থ করছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। তবুও স্বভাব বদলাচ্ছে না ইসলামাবাদের। অন্যদিনের মতো শনিবার ভোর থেকে ফের সীমান্তে গোলাগুলি ছুঁড়তে শুরু করেছে তারা। এর ফলে এখনও পর্যন্ত একজন ভারতীয় সেনা জওয়ান শহিদ হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্যদিনের মতো আজ সকালেও জম্মু ও কাশ্মীরের রাজৌরি (Rajouri) জেলার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তান। এর ফলে একজন সেনা জওয়ান শহিদ হয়েছেন। পালটা কড়া জবাব দিচ্ছে ভারতও। তবে এখনও পর্যন্ত এর ফলে পাকিস্তানের কতজন হতাহত হয়েছে তা জানা যায়নি।

[আরও পড়ুন: ‘এখনও বলছি, কংগ্রেস কার্যকরী বিরোধীর ভূমিকায় ব্যর্থ’, ফের বিস্ফোরক কপিল সিব্বল]

এপ্রসঙ্গে ভারতীয় সেনার মুখপাত্র লেফটেন্যান্ট দেবেন্দর আনন্দ জানান , শনিবার রাত ১টা নাগাদ রাজৌরির প্রকৃত নিয়ন্ত্রণরেখায় অবস্থিত নৌসেরা সেক্টরের লাম এলাকায় আচমকা সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। গুলি চালানোর পাশাপাশি মর্টার ছুঁড়তে আরম্ভ করে। এর ফলে সেখানে কর্তব্যরত ভারতীয় সেনার ১৬ কর্পসের এক হাবিলদার শিবাজি সংগ্রাম পাটিল শহিদ হয়েছেন। আর জখম হয়েছেন নায়েক সাগর নামে এক জওয়ান।

অন্যদিকে শনিবারই দক্ষিণ কাশ্মীরের অবন্তীপোরার ত্রাল এলাকা থেকে ২ জন জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেপ্তার করেছে। ধৃতরা গুরুত্বপূর্ণ তথ্য জঙ্গিদের দেওয়ার পাশাপাশি তাদের লুকিয়ে থাকতে সাহায্য করত। এর জেরে বিলাল আহমেদ চোপান ও মুরসালিন বসির শেখ নামে ওই দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে জেহাদি কাগজপত্র পাওয়া গিয়েছে। বর্তমানে ধৃতদের জেরা করে বাকি সঙ্গীদের সন্ধান চালানো হচ্ছে।

[আরও পড়ুন: দেশে ফের দৈনিক করোনা আক্রান্ত ৪৫ হাজারের বেশি, কিছুটা কমল অ্যাকটিভ কেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement