BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরীক্ষায় ডাহা ফেল! সেনা ক্যান্টিন ফেরাচ্ছে পতঞ্জলির আমলা জুস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 24, 2017 7:51 am|    Updated: October 7, 2019 4:39 pm

Army returns 'substandard' Amla Juice manufactured by Patanjali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : বাজারে পতঞ্জলির বিভিন্ন প্রোডাক্টকে বিশ্বাসযোগ্য করে তুলতে প্রচারে কোনওরকম খামতি রাখেন না বাবা রামদেব। সুস্বাস্থ্য আর শুদ্ধ উপাদানে তৈরি পতঞ্জলির প্রতিটি প্রোডাক্টই নাকি সেরার সেরা। কিন্তু সে দাবি কি আর সবসময় খাটে! যেমনটা এবার হল। দেশের কোনও আর্মি ক্যান্টিন আর পতঞ্জলির আমলা জুস রাখবে না বলে জানিয়ে দিয়েছে। সরকারি একটি ল্যাবরেটরির পরীক্ষার পরই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে ক্যান্টিন স্টোর্স ডিপার্টমেন্ট (CSD)।

[ধর্ষণ করে প্রমাণ লোপাট করতে পুড়িয়ে মারা হল ছ’বছরের কিশোরীকে]

CSD জানিয়েছে, কলকাতার ওই ল্যাবরেটরি প্রোডাক্টটি সম্পর্কে যে রিপোর্ট দিয়েছে তা সন্তোষজনক নয়। তাই তারা গত ৩ এপ্রিল সব ডিপো থেকে পতঞ্জলি আমলা জুস ফিরিয়ে নেওয়ার জন্য একটি লিখিত নোটিস জারি করেছে।

বাজারে তখন সবেমাত্র পা রাখছে পতঞ্জলি। শুরুর দিকে তারা যেসব প্রোডাক্ট বের করে তার মধ্যে নাম ছিল এই আমলা জুসেরও। ধীরে ধীরে বাজারে আরও বিভিন্ন প্রোডাক্ট এনেছে তারা। সাবান, তেল, পেস্ট থেকে শুরু করে শিশুদের জন্য নানা প্রোডাক্টও। ব্যবসাও বেশ ডালপালা মেলেছে। দেশের বাইরেও তা ছড়ানোর পরিকল্পনা রয়েছে পতঞ্জলির। কিন্তু এরইমধ্যে এমন রিপোর্ট! সূত্রের খবর, কলকাতার সেন্ট্রাল ফুড ল্যাব পতঞ্জলির আমলা জুসকে শরীরের জন্য ঠিক নয় বলে রিপোর্ট দিয়েছে। এরপরই সব আর্মি ক্যান্টিন থেকে প্রোডাক্টটি তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

[চার হাত এক হবে, যদি পাত্র হয় বামপন্থী…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে