Advertisement
Advertisement
Arvind Kejriwal Bail

৫০ দিন পর অবশেষে জামিন কেজরির, ‘সুপ্রিম দরবারে’ ঝুলেই হেমন্তের ভাগ্য

আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে এই সময়সীমা পেরনোর পরেই তাঁকে জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে। আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ ইডির হাতে গ্রেপ্তার হয়েছিলেন আপ সুপ্রিমো।

Arvind Kejriwal gets interim bail
Published by: Anwesha Adhikary
  • Posted:May 10, 2024 2:13 pm
  • Updated:May 10, 2024 5:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal Bail)। আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে এই সময়সীমা পেরনোর পরেই তাঁকে জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ কর‍তে হবে বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এদিকে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren) জামিনের আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। 

গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে (Arvind Kejriwal) নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে।  ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর আইনজীবীদের দাবি ছিল, নির্বাচনী প্রচার থেকে কেজরিকে আটকাতেই ইচ্ছাকৃতভাবে জেলে পাঠানো হয়েছে। সেই সওয়ালের ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানায়, “নির্বাচন (Lok Sabha 2024) না চললে হয়তো কেজরিকে জামিন দেওয়ার কথা আমরা ভাবতাম না।”

[আরও পড়ুন: এলাহাবাদ, ফৈজাবাদের পর আকবরপুর, ‘ঐতিহ্যরক্ষায়’ ফের নামবদলের পথে যোগী!

শুক্রবার অবশেষে জামিন পেয়েছেন আপ সুপ্রিমো। আগামী ১ জুন পর্যন্ত তাঁর অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। যদিও কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভির দাবি ছিল, নির্বাচনের ফলপ্রকাশের দিন পর্যন্ত জামিন দেওয়া হোক দিল্লির মুখ্যমন্ত্রীকে। কিন্তু ২ জুন কেজরিকে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। কেজরির জামিন পাওয়ায় খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, কেজরি জামিন পাওয়ায় লাভ হবে নির্বাচনে। 

তবে জামিনের আবেদন করেও নিরাশ হয়েছেন হেমন্ত সোরেন। জমি দুর্নীতি ও আর্থিক তছরুপের অভিযোগে তাঁকে গ্রেপ্তার করেছিল ইডি। নির্বাচনের সময়ে প্রচার করার জন্যই জামিনের আবেদন করেছিলেন সুপ্রিম কোর্টে। কিন্তু শুক্রবার সেই আবেদন খারিজ করেছে শীর্ষ আদালত। আগামী সোমবার অন্যান্য মামলার সঙ্গেই হেমন্তের জামিনের আর্জির শুনানি হবে। 

[আরও পড়ুন: শতাধিক মহিলাকে ধর্ষণ, জেলেই ভব লীলা সাঙ্গ সাধুর বেশে ‘শয়তান’ জলেবি বাবার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ