১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘প্রকাশ্যে বিজেপি করুন, ভোট দিন AAP-কে’, গুজরাট দখলে গেরুয়া কর্মীদের প্রস্তাব কেজরির

Published by: Kishore Ghosh |    Posted: September 3, 2022 8:50 pm|    Updated: September 3, 2022 9:18 pm

Arvind Kejriwal says To Gujarat BJP Workers to Stay In BJP But Work For AAP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ডিসেম্বর মাসে নির্বাচন গুজরাটে (Gujarat)। ইতিমধ্যে উষ্ণ হতে শুরু করেছে রাজনীতির ময়দান। এবার সে রাজ্যে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি (BJP) কর্মীদের অভিনব প্রস্তাব দিলেন আপ (AAP) নেতা অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বললেন, আপনারা শাসক দলে থাকুন কিন্তু আপের জন্য কাজ করুন। প্রতিশ্রুতি দিচ্ছি, সময় মতো মূল্য ফেরত পাবেন। বাংলায় বিধানসভা নির্বাচনে ভোটপ্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বিজেপি করুন, কিন্তু ভোটটা দিন তৃণমূলকে। ওরা টাকা দিলে নিয়ে নিন। গুজরাট দখলে কেজরিওয়ালের গলায় কার্যত ‘প্রিয় দিদি’ মমতার সুর, মনে করছে ওয়াকিবহাল মহল।     

এমনিতে গুজরাটে যাতায়াত লেগেই আছে আপ নেতার। এবার ছিল দু’দিনের সফর। দ্বিতীয় দিনের প্রচার শেষে রাজকোটে (Rajkot) সাংবাদিক সম্মেলনে বিজেপি কর্মীদের নয়া প্রস্তাব দেন কেজরিওয়াল। বলেন, “বিজেপি নেতাদের লাগবে না, ওঁরা বিজেপিতেই থাকুন। বিজেপির ‘পান্না প্রমুখ’, গ্রামের কর্মী, বুথ পর্যায়ের নেতা এবং তালুকের কর্মীরা দলে দলে আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আমি তাঁদের জিজ্ঞাসা করতে চাই, এত বছর সেবার বিনিময়ে বিজেপি তাঁদের কী দিয়েছে?”

[আরও পড়ুন: বিলকিস বিতর্কের জের! মৃত্যু পর্যন্ত জেলেই থাকতে হবে ধর্ষকদের, প্রস্তাব মধ্যপ্রদেশে]

এরপরই কেজরিওয়াল বলেন, “বিজেপি কর্মীদের কাছে আবেদন করব, আপনারা সেখানেই (বিজেপিতে) থাকুন, কিন্তু কাজ করুন আপের জন্যে। বিজেপির থেকে পেমেন্ট নিন, কিন্তু আমাদের জন্য কাজ করুন। কারণ আমাদের কাছে টাকা নেই।’ আপ নেতা প্রতিশ্রুতি দেন, “২৪ ঘণ্টা বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা দেব আমরা সরকার গঠন করলে। আপনার বাড়িতেও বিনামূল্যে তা পৌঁছবে। আমরা আপনাদের সন্তানদের জন্য উন্নত মানের স্কুল তৈরি করব। যেখানে তারা বিনামূল্যে শিক্ষা পাবে। আমরা আপনার ও আপনার পরিবারের বিনামূল্যে উন্নতমানের চিকিৎসা নিশ্চিত করব। আপনাদের পরিবারের প্রত্যেক মহিলাকে ১ হাজার টাকা করে দেব।”

[আরও পড়ুন: অনলাইনে সেনার তথ্য পাকিস্তানে পাঠানোর অভিযোগ! ভূস্বর্গে গ্রেপ্তার মুসলিম ধর্মগুরু]

প্রসঙ্গত, বর্তমানে জাতীয় রাজনীতি সরগরম বিজেপি ভার্সেস আপে। ক’দিন আগে কেজরিওয়াল অভিযোগ করেন, দিল্লি দখলে কোটি কোটি টাকা বিনিয়োগের ছক করেছে বিজেপি। আরও অভিযোগ, বিধায়ক কেনাবেচার টাকা জোগাড়েই জিএসটি বসানো হচ্ছে খাদ্যপণ্যের উপরে। উলটো দিকে বর্ষীয়ান সমাজকর্মী আন্না হাজারে (Anna Hazare) সম্প্রতি ক্ষোভ উগরে দেন দিল্লির মুখ্যমন্ত্রী সম্পর্কে। কেজরিওয়ালকে চিঠি লেখেন আন্না। সেখানে ‘শিষ্যে’র আবাগারি নীতির সমালোচনা করেন। আন্নার কথায়, ”মদের মতো ক্ষমতাও নেশাগ্রস্ত করে তোলে মানুষকে। তুমিও মনে হচ্ছে ক্ষমতার লোভে নেশাগ্রস্ত হয়ে উঠেছ।” উত্তরে কেজরি বক্তব্য, আন্নার কাঁধে বন্দুক রেখে গুলি চালাচ্ছে বিজেপি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে