BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ছাড় নয় মাদক পাচারকারীদের, নিজের হাতে ১৬৩ কোটি টাকার মাদক নষ্ট করলেন অসমের মুখ্যমন্ত্রী

Published by: Abhisek Rakshit |    Posted: July 18, 2021 8:23 pm|    Updated: July 18, 2021 8:48 pm

Assam CM wages war on drugs, burns contraband worth Rs 163 crore | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে দ্বিতীয়বার সরকার গড়েছে বিজেপি (BJP)। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন হিমন্ত বিশ্বশর্মা। আর সেই পদে বসেই অসমকে ড্রাগমুক্ত করার ঘোষণা করেছেন তিনি। তবে এখানেই শেষ নয়, এবার বাজেয়াপ্ত হওয়া মাদকের ওপর দিয়ে বুলডোজার চালালেন মুখ্যমন্ত্রী। নষ্ট করলেন ১৬৩ কোটি টাকার মাদক। রবিবার অসমের নগাঁওয়ে এই অভিযান চলে।

এই ভিডিওটি শেয়ার করেছে সংবাদ সংস্থা এএনআই। যেখানে দেখা যাচ্ছে রাস্তায় ছড়িয়ে থাকা মাদকের উপর দিয়ে রোড-রোলার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। পরবর্তীতে এই প্রসঙ্গে তিনি বলেন, “আমি জানি যে অসম থেকেই সারা ভারতে মাদক ছড়িয়ে পড়ে। তাই এই মাদকপাচারের সাপ্লাই লাইন কেটে দেওয়া এবং উৎপাদন বন্ধ করা আমার জাতীয় কর্তব্য।” গত কয়েক মাসে রাজ্য থেকে প্রায় ১৭০ কোটি টাকার মাদক বাজেয়োপ্ত করেছিল সরকার। মাদক-বিরোধী অভিযান চালানোর পর এবার চলছে সেই মাদক নষ্ট করার পালা। সেজন্য জনসমক্ষে সেই কাজ করেন মুখ্যমন্ত্রী। দিফু ও গোলাঘাটে চলে মাদক জ্বালানোর অভিযান। দুটি স্থানেই নিজের হাতে মাদকের স্তূপে আগুন দেন মুখ্যমন্ত্রী। পরে গোলাঘাটে মুখ্যমন্ত্রী বলেন, গত কয়েকমাস ধরেই মাদক কারবারীদের বিরুদ্ধে অতি সক্রিয় হয়েছে রাজ্যের পুলিশ। যার ফলে ১৬৩ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত হয়েছে। তবে এটা কেবলমাত্র ব্যবসার ২০ থেকে ৩০ শতাংশ। অসমে ২০০০-৩০০০ কোটির মাদক ব্যবসা হয়।

[আরও পড়ুন: Parliament Session: হট্টগোলের আশঙ্কায় আগেভাগে বিরোধীদের কৌশলী বার্তা Modi’র]

পুলিশ সূত্রে খবর, মায়ানমার থেকে অসমে আসে মাদক। কার্বি আংলং হয়ে দিফুতে যায় নিষিদ্ধ ড্রাগস। অন্যদিকে, নাগাল্যান্ড হয়ে গোলাঘাটে আসে মাদকের কারবারিরা। পরে এই অসম থেকেই দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে যায় মাদক। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ”অসম ভারতে মাদকের অন্যতম প্রবেশদ্বার। এই পথ ধরেই ভারতের বিভিন্ন জায়গায় নিষিদ্ধ মাদক পৌঁছে যায়। দিনে দিনে স্থানীয় যুবকদের মধ্যেও এই নেশা ঢুকে গিয়েছে।”

 

[আরও পড়ুন: এভাবেও ফিরে আসা যায়! চলন্ত ট্রেনের নিচে পড়েও চালকের তৎপরতায় প্রাণরক্ষা বৃদ্ধের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement