BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আটকে পড়া বাসিন্দাদের ঘরে ফেরাতে বিশেষ উদ্যোগ অসম সরকারের

Published by: Paramita Paul |    Posted: April 25, 2020 3:13 pm|    Updated: August 21, 2020 1:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে দ্বিতীয় দফার লকডাউন চলছে। দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন বহু মানুষ। এবার অসমের বিভিন্ন প্রান্তে আটকে থাকা সেই রাজ্যের বাসিন্দাদের ঘরে ফেরাতে উদ্যোগী হল প্রশাসন। সেই উদ্দেশ্যে রাজ্যের অভ্যন্তরে যাতায়াতের জন্য ‘শর্তাধীন’ অনুমতি দিয়েছে প্রশাসন। তবে তা মাত্র তিনদিনের জন্য। শনিবার থেকে সোমবার (২৫ এপ্রিল থেকে ২৭ এপ্রিল) পর্যন্ত এই অনুমতি বহাল থাকবে বলে খবর। রাজ্য প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে তামাম রাজ্যবাসী

করোনার সংক্রমণ ঠেকাতে দেশে দ্বিতীয় দফার লকডাউন চলছে। তার মধ্যেও কিছু এলাকায় লকডাউন শিথিল করা হয়েছে। এমন পরিস্থিতি রাজ্যবাসীর জন্য বিশেষ ব্যবস্থা করল অসম সরকার। সরকারি সূত্রে খবর, অন্তত এক লক্ষ রাজ্যবাসীর জন্য বিশেষ পাসের ব্যবস্থা করা হয়েছে। এঁদের মধ্যে এমন মানুষ রয়েছেন যারা অসমের বিভিন্ন প্রান্তে আটকে ছিলেন, কিংবা অন্য জেলায় চাকরির পোস্টিং পেয়েও কাজে যোগ দিতে পারেননি। আবার চিকিৎসকরা রেফার করে দিলেও লকডাউনের জন্য অন্য হাসপাতালে যেতে পারেননি। সরকারি অনুমতির ফলে নিজের বাড়ি ফিরতে পারবেন আটকে থাকা পরিযায়ী শ্রমিকরা।

[আরও পড়ুন : গেট বন্ধ হাসপাতালের, রাস্তাতেই ঘুরে বেড়ালেন ৬৯ জন করোনা আক্রান্ত রোগী]

অসম প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের গাইডলাইন মেনেই বিশেষ পাসের ব্যবস্থা করা হচ্ছে। জেলা প্রশাসনের অফিস থেকে এই পাসের ব্যবস্থা করা হচ্ছে। এর মধ্যে ৫১ হাজার পাস দেওয়া হবে যাঁরা নিজেদের গাড়িতে যাতায়াত করবেন। শুধুমাত্র শনিবারের জন্য ১২ হাজার পাস ইস্যু করা হয়েছে। বাকি ৪১ হাজার মানুষ যাঁরা পাসের জন্য আবেদন করেছেন, কিন্তু তাঁদের নিজেদের গাড়ি নেই। তাঁদের জন্য সরকারি পরিবহণের দপ্তরের তরফে গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

[আরও পড়ুন : স্বাস্থ্য পরিষেবার নামগন্ধ নেই, সাহায্যের আরজি ‘হটস্পট’ আহমেদাবাদের বাসিন্দাদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement