BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিহার, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনা, মৃত কমপক্ষে ১৬ জন পরিযায়ী শ্রমিক

Published by: Soumya Mukherjee |    Posted: May 19, 2020 10:16 am|    Updated: May 19, 2020 10:30 am

At least 16 people died and 70 persons injured in three different accident

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে দীর্ঘদিন ধরে দেশজুড়ে লকডাউন জারি রয়েছে। এর ফলে এই মারণ ভাইরাসের সংক্রমণ কিছুটা ঠেকানো গেলেও চরম সমস্যায় দিন কাটাচ্ছেন পরিযায়ী শ্রমিকরা। প্রায় প্রতিদিনই দেশের বিভিন্ন জায়গায় পথ দুর্ঘটনার ফলে প্রাণ হারাচ্ছেন তাঁরা। কোনওভাবেই থামছে না তাঁদের মৃত্যুমিছিল। ফের বিহার, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে হওয়া পৃথক তিনটি দুর্ঘটনায় তিন মহিলা-সহ ১৬ পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। আর জখম হয়েছেন ৭০ জনের বেশি।

মঙ্গলবার সকালে বিহারের ভাগলপুরের নৌগাছিয়া এলাকায় একটি ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৯ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পরিযায়ী শ্রমিকদের নিয়ে বাসটি ফিরছিল। আচমকা দুর্ঘটনার ফলে ট্রাকটি রাস্তার ধারে উলটে পড়ে। এর ফলে তাতে থাকা শ্রমিকদের মৃত্যু হয়। জখম হয়েছেন আরও অনেকে।

[আরও পড়ুন: আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষ, সংক্রমণের সংখ্যার নিরিখে বিশ্বে একাদশ স্থানে ভারত]

অন্যদিক মঙ্গলবার ভোরেই নাগপুর স্টেশন থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে করে মহারাষ্ট্র থেকে ঝাড়খণ্ডে ফেরার কথা ছিল। তাই সোলাপুর থেকে বাস করে নাগপুর আসছিলেন ২৫ জন পরিযায়ী শ্রমিক। মঙ্গলবার ভোর সাড়ে তিনটের সময়কোলওয়ান গ্রামের কাছে রাস্তা তৈরির কাজে ব্যবহৃত মালপত্র বোঝাই একটি ট্রাককে আচমকা সজোরে ধাক্কা মারে। এর ফলে বাসের চালক ও তিন পরিযায়ী শ্রমিকের ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকি ২২ জন শ্রমিককে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করা হয়।

সোমবর রাতেও উত্তরপ্রদেশের মাহোবা জেলার কমলপুরা গ্রামের কাছে একটি মিনি ট্রাক উলটে মৃত্যু হল তিন মহিল পরিযায়ী শ্রমিকের। জখম হয়েছেন আরও ১৭ জন শ্রমিক। সোমবার রাতে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে।

[আরও পড়ুন: অমঙ্গলের আশঙ্কা! আমফানের আগেই পুরীর মন্দিরের চূড়া থেকে উড়ে গেল ধ্বজা]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ছত্তরপুর থেকে পাথর নিয়ে ফিরছিল একটি মিনি ট্রাক। তার মধ্যে ২২ জন পরিযায়ী শ্রমিকও ছিলেন। কমলপুরা গ্রামের কাছে এসে আচমকা ট্রাকটির একটি টায়ার ফেটে যায়। এর ফলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উলটে পড়ে বাসটি। ঘটনাটির খবর পেয়ে ঘটনাস্থলে দৌড়ে যান প্রশাসনিক আধিকারিরা। তারপর চাপা পড়া ট্রাকের তলা থেকে শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া। সেখানে তিন জনকে মৃত বলে ঘোষণা করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে