২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

পুলওয়ামাতে ফের নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, খতম ১ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: June 18, 2020 12:21 pm|    Updated: June 18, 2020 12:21 pm

An Images

সোমনাথ রায়: করোনা আতঙ্কের মধ্যেই কাশ্মীরে প্রতিদিন খতম হচ্ছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। বৃহস্পতিবার সকালেও অজ্ঞাত পরিচয়ের এক জঙ্গিকে খতম করলেন নিরাপত্তারক্ষীরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলার অবন্তীপোরার মিজ পাম্পোরে এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে মিজ পাম্পোরে এলাকায় অভিযান চালাচ্ছিল ৫০ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ (CRPF) ও পুলিশের যৌথ বাহিনী। এর মাঝেই আচমকা নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যদের লক্ষ করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তারপর একটি মসজিদে লুকিয়ে পড়ে। বিষয়টি বুঝতে পেরে পালটা আক্রমণ চালান নিরাপত্তারক্ষীরাও। শুরু হয় উভয়পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। তার পরিচয় এখনও পর্যন্ত যায়নি।

[আরও পড়ুন: কয়লা খনির নিলামে ফের ‘আত্মনির্ভর’ হওয়ার বার্তা প্রধানমন্ত্রী মোদির]

এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং বলেন, ‘গতকাল রাতে গোপন সূত্রে খবর মিজ পাম্পোরে এলাকায় তল্লাশি চালানো হচ্ছিল। সেসময় আচমকা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। এর জেরে এক জঙ্গি খতম হয়েছে। বাকিদের সন্ধানে এখনও তল্লাশি চালানো হচ্ছে।’

[আরও পড়ুন:একদিনে ফের করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement