BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরিযায়ী শ্রমিকদের দুর্দশার জন্য দোষারোপ, যোগীকে হিটলার বলে কটাক্ষ শিব সেনার

Published by: Soumya Mukherjee |    Posted: May 24, 2020 1:33 pm|    Updated: May 24, 2020 1:33 pm

Shiv Sena slams Yogi via mouthpiece Saamana, compares him to Hitler

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে ত্রাহি ত্রাহি রব উঠছে চারদিকে। ভারতে দীর্ঘদিন ধরে লকডাউন (Lock down) চলার পরও সংক্রমণ বাড়ছে। প্রাণও হারাচ্ছেন অনেকে। এর মধ্যে সবথেকে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। সরকার পরিস্থিতি সামাল দেওয়ার সব চেষ্টা করলেও করোনার তাণ্ডব ঠেকানো যাচ্ছে না। করোনা ভাইরাসের কারণে সৃষ্টি হওয়া মহামারির এই ভয়াবহ সময়ে সবাইকে রাজনীতি না করার অনুরোধ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। দলের প্রধানের এই অনুরোধ সত্ত্বেও বিজেপিকে ক্রমাগত আক্রমণ করে চলেছে শিব সেনা। এবার তাদের মুখপত্র সামনার সম্পাদকীয়তে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে হিটলার বলে কটাক্ষ করলেন রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত। এমনকী উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিকদের দুর্দশার জন্য যোগীকেই দায়ী করলেন তিনি।

সামনার সম্পাদকীয়তে শিব সেনার রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত লিখেছেন, একসময়ে জার্মানির স্বেরাচারী শাসক অ্যাডলফ হিটলার ইহুদিরে উপর কী অমানুষিক অত্যাচার করেছে তা সারা বিশ্বের মানুষ জানেন। করোনা মহামারির সময় পরিযায়ী শ্রমিকদের সঙ্গে সেই একই অত্যাচার করতে গেল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। লকডাউনের ফলে দেশের বিভিন্ন জায়গা থেকে উত্তরপ্রদেশে ফিরে আসা পরিযায়ী শ্রমিকদের নিজের এলাকায় ফিরতে দেননি তিনি। এর জন্য যোগী আদিত্যনাথকে কটাক্ষ করে মনের চোখ খুলে কাজ করার পরামর্শও দিয়েছেন সঞ্জয় রাউত। ব্যঙ্গ করে বলেছেন, ‘বাবা মন কি আঁখে খোল।’

[আরও পড়ুন: ফের নিয়মভঙ্গ যোগীর রাজ্যে, গোমাতার শেষকৃত্যে হাজির শতাধিক বাসিন্দা ]

সম্প্রতি বিভিন্ন রাজ্য থেকে হেঁটে, সাইকেলে ও ট্রাক করে উত্তরপ্রদেশে ফিরতে চাওয়া পরিযায়ী শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের আটকানোর জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন যোগী। পরিষ্কার জানিয়ে দিয়েছেন, পরিযায়ীদের আটকে তাঁদের জন্য খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করতে হবে। তারপর বাসে করে ওই শ্রমিক ও তাঁদের পরিবারকে প্রত্যেকের গ্রামে পৌঁছে দেওয়া ব্যবস্থা করতে বলেছেন।

[আরও পড়ুন: দু’মাস পর সোমবার চালু হচ্ছে বিমান পরিষেবা! তীব্র আপত্তি বাংলা-সহ ৩ রাজ্যের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে