BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রসব বেদনা, অস্ত্রোপচারে বেরোল টিউমার!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 1, 2017 10:51 am|    Updated: January 1, 2017 10:51 am

Baby turns out to be big tumour in Hyderabad

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে সবাই ভেবেছিলেন- এটা বুঝি আনন্দ সংবাদ! পরিবারে আসতে চলেছে নতুন অতিথি! সব মিলিয়ে আনন্দে মেতে উঠেছিলেন হায়দরাবাদের আমিনা হুদুর পরিবার। তখনও তাঁরা বুঝতে পারেননি, সন্তান নয়, পেটে একটি বিশালাকৃতি টিউমার ধারণ করেছেন আমিনা।
চিকিৎসকরা জানিয়েছেন, প্রথম দিকে টিউমার নিয়ে আমিনার কোনও সমস্যা হয়নি। কিন্তু দিনে দিনে সেই টিউমার বাড়তে থাকে। তার সঙ্গে স্ফীত হতে থাকে আমিনার উদর। সেইজন্যই সবাই একে গর্ভাবস্থা ভেবে ভুল করেন! কিন্তু ব্যথা বাড়তে থাকায় অবশেষে বছর শেষের মুখে হাসপাতালে ভর্তি হতেই হয় আমিনাকে।
পরিবার তরফে জানানো হয়েছে, যন্ত্রণা বাড়তে থাকায় তাঁরা প্রথমে আমিনাকে নিয়ে যান ওসমানিয়া জেনারেল হাসপাতালে। সেখানে একটি সিটি স্ক্যান এবং আল্ট্রাসোনোগ্রাম করা হয়। কিন্তু তার পরেও সেখানকার চিকিৎসকরা সমস্যাটি ঠিক কী, তা বুঝে উঠতে পারেননি। তাঁরা আমিনাকে এমএনজে ক্যানসার হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন!
কিন্তু ঘনিষ্ঠরা ঝুঁকি নিতে চাননি। তাঁরা তাড়াতাড়ি আমিনাকে নিয়ে আসেন গান্ধী হাসপাতালে। তাঁর যন্ত্রণাকাতর দশা দেখে সঙ্গে সঙ্গেই চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। পেট কাটতেই বেরিয়ে আসে একটি ১১ কেজির টিউমার! গান্ধী হাসপাতালের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট জানিয়েছেন, তাঁরা পরের সপ্তাহে বায়োপসি রিপোর্ট হাতে পাবেন। তবে আপাতত চিন্তার কোনও কারণ তাঁরা দেখছেন না। জরায়ু এবং পেটে এরকম টিউমার হয়েই থাকে! তা বাড়তেও থাকে শরীরের অভ্যন্তরে। এক্ষেত্রে টিউমারটি একটু বেশিই বড় হলেও অস্ত্রোপচার সফল হয়েছে। আমিনা এখন সুস্থ আছেন!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে