BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

সাধারণতন্ত্র দিবসে রাজপথে কুচকাওয়াজ বাংলাদেশের সেনাদলের

Published by: Monishankar Choudhury |    Posted: January 26, 2021 10:26 am|    Updated: January 26, 2021 11:41 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের ৭২তম সাধারণতন্ত্র দিবসে দিল্লির রাজপথে কুচকাওয়াজ বাংলাদেশের সেনাদলের। এই প্রথম ভারতের সাধারণতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণ করল বাংলাদেশ৷ এই প্যারেডে বাংলাদেশের (Bangladesh) বাহিনীকে নেতৃত্ব দিচ্ছেন লেফটেন্যান্ট কর্নেল আবু মহম্মদ শাহনুর শাওন৷

[আরও পড়ুন: প্রচণ্ড শীতেও টগবগে জওয়ানরা, লাদাখে সাধরণতন্ত্র দিবস পালন ITBP’র]

চলতি বছর বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী পালন করছে বাংলাদেশ৷ আর এই বছরই বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হতে চলেছে৷ ভারতের সাধারণতন্ত্র দিবসে এই নিয়ে তৃতীয়বার অন্য কোনও দেশের সেনা অংশগ্রহণ করল৷ এর আগে ২০১৬ সালে ফ্রান্স অংশ নিয়েছিল৷ আর ২০১৭ সালে অংশগ্রহণ করেছিল সংযুক্ত আরব আমিরশাহী৷ মুক্তিযুদ্ধে ভারতের অবদানকে সম্মান জানাতেই কুচকাওয়াজে শামিল হয়েছে বাংলাদেশের সেনাদল। উল্লেখ্য, ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক ক্রমেই মজবুত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে ভারত বিরোধী সন্ত্রাসবাদী দলগুলিকে বাংলাদেশের জমি থেকে উৎখাত করে বাংলাদেশ।

এদিকে, সাধারণতন্ত্র দিবসে রাজপথে শক্তিপ্রদর্শন করছে ভারতীয় সেনা। শত্রুর বুক কাঁপিয়ে রাজপথে শক্তি প্রদর্শন টি-৯০ ভীষ্ম ট্যাঙ্কের। ক্ষমতা প্রদর্শন করল অত্যাধুনিক ব্রহ্মস মিসাইল। শক্তি দেখাচ্ছে ভারতের অত্যাধুনিক হাতিয়ার পিনাকা রকেট লঞ্চার ও শিল্কা এয়ার ডিফেন্স সিস্টেম।

[আরও পড়ুন: শত্রু শিবিরে অগ্নিবর্ষণ করবে ‘আকাশ’, চিনকে নজরে রেখে ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement