BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘স্বাস্থ্যকর পানীয়’ বিয়ারের আছে ক্যানসার নিরাময়ের ক্ষমতা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 5, 2017 7:01 am|    Updated: July 5, 2017 11:08 am

Beer is a healthy drink, says Andhra Pradesh minister KS Jawahar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাস্থ্য সচেতন যাঁরা, বিয়ার তাঁরা পান করতেই পারেন। কারণ বিয়ার স্বাস্থ্যকর পানীয়। এমনটাই দাবি অন্ধ্রপ্রদেশের আবগারি দপ্তরের মন্ত্রী কে এস জওহরের। মঙ্গলবার এক আঞ্চলিক টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে প্রকাশ্যেই নিজের এই মতামত জানিয়েছেন মন্ত্রীমশাই।

[আধার না থাকলে এবার এই কাজটিও করতে পারবেন না]

তাঁর মতে, বিয়ারে অ্যালকোহলের পরিমাণ খুবই কম থাকে। তাই এটি খেলে শরীরের সেরকম কোনও ক্ষতিই হয় না। তাই যাঁরা মদ্য পান করে থাকেন, তাঁদের বিয়ারই খাওয়া উচিত বলে মনে করেন কে এস জওহর। এতে শরীরে কম পরিমাণে অ্যালকোহল প্রবেশ করবে বলে মনে করেন তিনি। মন্ত্রীমশাইয়ের এই বক্তব্য সামনে আসার পরই বিতর্কের ঝড় ওঠে বিভিন্ন মহলে। অনেকেই ব্যঙ্গ করে বলতে শুরু করেন, তাহলে স্বাস্থ্যকর এই পানীয়টি আরও সহজলভ্য করে দেওয়া হোক। বিভিন্ন স্টেশনারি ও ওষুধের দোকানেও বিয়ার রাখা হোক। বিয়ারের দাম কমিয়ে দেওয়ার পরামর্শও দিয়েছেন অনেকে।

[‘এখানেই গণপিটুনি দিতে পারি’, বিধানসভায় মন্ত্রীর মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক]

তবে এত সমালোচনার পরও নিজের বক্তব্যে অনড় মন্ত্রীমশাই। প্রকাশ্যে অবশ্য এ নিয়ে তিনি কিছু বলেননি। কিন্তু হোয়াটসঅ্যাপেই ওই চ্যানেলের সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, নিজের বক্তব্যের প্রমাণ দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। এরপরই বিয়ারের ১৩টি গুণ লিখে পাঠান তিনি। যাতে দাবি করা হয়েছে ‘স্বাস্থ্যকর’ এই পানীয়তে ক্যানসার নিরাময় করার ক্ষমতা রয়েছে। শুধু তাই নয় বিয়ার হজম শক্তি বাড়িয়ে দেয়, ডায়াবেটিসের মতো রোগ সারাতে সাহায্য করে। এতে নাকি অ্যান্টি-এজিং উপকরণও রয়েছে। এমনকী, হাড়ের ব্যথা সারাতে ও স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে। পাশাপাশি এর হৃদরোগ সারানোর ক্ষমতা আছে বলেও দাবি করেন আবগারি দপ্তরের মন্ত্রী। নাম প্রকাশে অনিচ্ছুক রাজ্যের শুল্ক দপ্তরের এক আধিকারিকের কথায়, এমন কথা যদি মন্ত্রীর মুখেই শোনা যায় তাহলে আর সাধারণ মানুষের দোষ দিয়ে কী লাভ? ‘স্বাস্থ্যকর পানীয়’ তাঁরা পান করতেই পারেন।

[সোশ্যাল মিডিয়ার গুজবে কান দেবেন না, আবেদন কলকাতা পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে