BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দুই যুবরাজ মুকুট বাঁচাতে লড়াই করছে’, বিহারের ভোটপ্রচারে রাহুল-তেজস্বীকে কটাক্ষ মোদির

Published by: Subhajit Mandal |    Posted: November 1, 2020 12:36 pm|    Updated: November 1, 2020 4:46 pm

Bihar Election 2020: A prince there has now met the prince of Jungle Raj, PM Modi digs at oppostion leaders |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরজেডি (RJD) নেতা তেজস্বী যাদব বরাবর বিহারের জেডিইউ-বিজেপি জোট সরকারকে ‘ডবল ইঞ্জিন’ সরকার বলে কটাক্ষ করেন। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পালটা ‘ডবল যুবরাজে’র তত্ত্ব খাঁড়া করলেন। রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং তেজস্বী যাদবকে (Tejaswi Yadav) যৌথভাবে কটাক্ষ করে বললেন, বিহারের ডবল ইঞ্জিন সরকার লড়াই করছে মানুষের জন্য। আর দুই যুবরাজ লড়াই করছে নিজেদের মুকুট বাঁচানোর জন্য।

আজ বিহারে দ্বিতীয় দফার (Bihar Election 2020) প্রচারের শেষদিনে মোট চারটি জনসভা করার কথা মোদির (Narendra Modi)। তার প্রথমটি থেকেই কংগ্রেস এবং আরজেডির তথাকথিত ‘যুবরাজ’দের কটাক্ষ করলেন তিনি। বললেন,”বছর তিন চারেক আগে উত্তরপ্রদেশও দুই যুবরাজ হাত মিলিয়েছিল। বাসের মাথা থেকে হাত নাড়াচ্ছিল একসাথে। উত্তরপ্রদেশের মানুষ তাঁদের বাড়ি পাঠিয়ে দিয়েছে। এবার বিহারেও দুই যুবরাজ (পড়ুন রাহুল গান্ধী এবং তেজস্বী যাদব) হাত মেলাচ্ছে। বিহারের মানুষও ওদের ধরাশায়ী করে দেবে।” ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস এবং সমাজবাদী পার্টির জোট হয়েছিল। যৌথভাবে প্রচার করেছিলেন রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব। কিন্তু তাতেও ফল হয়নি। বড় আকারে জিতেছে বিজেপি। সেই প্রসঙ্গে তুলে প্রধানমন্ত্রী এদিন দাবি করলেন, বিহারের দুই যুবরাজও একইভাবে পরাস্ত হবে।

[আরও পড়ুন: চুলোয় যাক বিহারের ভোট! প্রচারে না গিয়ে শিমলায় ছুটি কাটাচ্ছেন রাহুল, কটাক্ষ বিজেপির]

বিহারের ছাপরার জনসভা থেকে মোদি বললেন,”সেই যুবরাজ এবার জঙ্গলরাজের যুবরাজের সঙ্গে হাত মিলিয়েছে। একদিকে সেই যুবরাজ এবং জঙ্গলরাজের যুবরাজ। অন্যদিকে বিহারের ডবল ইঞ্জিন সরকার। যারা মানুষের জন্য কাজ করছে। ডবল ইঞ্জিনের এনডিএ সরকার মানুষের উন্নয়নে বদ্ধপরিকর। আর ডবল যুবরাজ নিজেদের মুকুট বাঁচাতে বদ্ধপরিকর।” মোদির এই ‘যুবরাজ’ কটাক্ষের কোনও জবাব না দিলেও তেজস্বী যাদব পালটা বেকারত্ব ইস্যুতে তাঁকে বিঁধেছেন। তেজস্বীর প্রশ্ন, “মাননীয় প্রধানমন্ত্রী একটু বলবেন কি ডবল ইঞ্জিন সরকারের আমলেও বিহারে বেকারত্ব ৪৬ শতাংশ কেন?”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে