১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, পরপুরুষের সঙ্গে কথা বলায় কী শাস্তি পেলেন মহিলা ?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 11:59 am|    Updated: October 4, 2019 12:46 pm

Bihar: Woman assaulted brutally for talking to a man

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  স্বামী নিরুদ্দেশ। বাড়িতে অন্য এক পুরুষের যাতায়াত ছিল। কিন্তু, ওই ব্যক্তির সঙ্গে মহিলাটির প্রেমের সম্পর্ক ছিল কি?  জানার কোনও চেষ্টাই করেননি গ্রামবাসীরা। স্রেফ সন্দেহে বশেই বেধড়ক মারধর করাই শুধু নয়, এক মহিলাকে ন্যাড়া করে গোটা গ্রাম ঘোরালেন তাঁরা। ওই মহিলার অপরাধ, তিনি বাড়ির বাইরে দাঁড়িয়ে ওই ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন। ঘটনাটি ঘটেছে বিহারের গয়া জেলার বারাকালা গ্রামে। ঘটনায় চারজন গ্রামবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত মহিলা।

[উত্তরপ্রদেশের এই মন্দিরে দলিতদের প্রবেশ নিষেধ!]

বছর তিনেক আগে আচমকাই একদিন গ্রাম ছেড়ে চলে যান ওই মহিলার স্বামী। তারপর থেকে স্বামীর আর কোনও খোঁজ নেই। গ্রামের বাড়িতে তিন নাবালক সন্তানকে নিয়ে একাই থাকেন ৩২ বছর বয়সী ওই মহিলা।  নিজের বয়ানে তিনি জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির বাইরে এক পরিচিত ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন তিনি। সেইসময় তাঁর উপর চড়াও হয় গ্রামবাসীরা। আক্রান্ত মহিলা বলেন, ‘আমি যার সঙ্গে কথা বলছিলাম, সে পালিয়ে যায়। গ্রামবাসীরা আমার চরিত্র নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে। বলে, আমার সঙ্গে ওই ব্যক্তির বিবাহ বর্হিভূত সম্পর্ক আছে। আমাকে জোর করে ঘরে ঢুকিয়ে দেয়। হামলার আশঙ্কায় সারা রাত ঘুমোতে পারিনি।’  শেষপর্যন্ত ওই মহিলার আশঙ্কাই সত্যি হয়। বুধবার সকালে ফের তাঁর উপর চড়াও হয় গ্রামবাসীরা। বেধড়ক মারধর করার পর, মাথা ন্যাড়া করে গোটা গ্রাম ঘোরানো হয়। শেষপর্যন্ত গ্রামের বাইরে একটি জায়গায় ওই মহিলাকে ফেলে পালিয়ে যায় অভিযুক্তরা। চারজন গ্রামবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত মহিলা। স্থানীয় থানার আধিকারিক সন্তোষ কুমার সিং জানিয়েছেন, আক্রান্ত মহিলার জন্য পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। অভিযুক্তদের সন্ধানে তল্লাশি চলছে।

[প্র্যাকটিস করতেন কপিল দেব, কেন সেই স্টেডিয়াম জেলে পরিণত হচ্ছে?]

বিহার বা উত্তরপ্রদেশের মতো রাজ্যে এই ধরনের ঘটনা অবশ্য নতুন নয়। প্রত্যন্ত গ্রামে সামান্য ব্যপারে চরম হেনস্তার শিকার হতে হয় মহিলাদের। স্বামী পরিত্যক্তা মহিলাদের চরিত্র নিয়েও প্রশ্ন তোলা হয়। কিন্তু, অভিযোগ করা তো অনেক দূরের ব্যাপার, ভয়ে এই ধরনের ঘটনা নিয়ে প্রকাশ্যে মুখই খুলতে চাননি আক্রান্তরা।

[জানেন, কবে বাজারে আসছে ২০০ টাকার নয়া নোট?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে