BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাফালে ইস্যুতে এবার রবার্ট বঢরার নাম জড়াল বিজেপি

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2018 4:29 pm|    Updated: September 25, 2018 4:29 pm

BJP Drags Robert Vadra in rafale deal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে ইস্যুতে কংগ্রেস যত চাপ বাড়াচ্ছে তত পালটা আক্রমণের পথ খুঁজছে বিজেপি। প্রথমে বিজেপির শীর্ষ নেতৃত্ব দাবি করছিলেন, ফ্রাঁসোয়া ওলাদেঁর সঙ্গে মিলে মোদির বিরুদ্ধে আন্তর্জাতিক স্তরে চক্রান্ত করছেন রাহুল গান্ধী। যে সব বিজেপি শীর্ষ নেতারা এই অভিযোগ তুলেছেন তাদের তালিকায় রয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ, অর্থমন্ত্রী অরুণ জেটলি এবং খোদ প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। কিন্তু এবার আরেক কেন্দ্রীয় মন্ত্রী রাফালে চুক্তিতে রবার্ট বঢরাকে টানলেন।

[সুপ্রিম নির্দেশে এবার দাগী অপরাধীদের ভোটে লড়তে বাধা রইল না]

গতকার রাহুল গান্ধী একটি টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চোরেদের সর্দার প্রমাণ করার চেষ্টা করেছিলেন। তাদের জবাব দিতে বিজেপি তড়িঘড়ি আসরে নামিয়ে দেয় কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াতকে। শেখাওয়াতও এদিন আন্তর্জাতিক জোটের তত্ত্বকে তুলে ধরেন সঙ্গে যোগ করেন বঢরার নাম। তাঁর অভিযোগ যে হ্যালকে রাফালের বরাত দেওয়া হয়নি বলে চেঁচামেচি করছে কংগ্রেস, নিজেরাও সেই হ্যালকে বরাত দিতে চাইছিল না তারা। বরং তাঁরা বরাত দিতে চাইছিল গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরাকে। গজেন্দ্রর অভিযোগ, অস্ত্রের কারবারি ভাণ্ডারি গোষ্ঠীর সঙ্গে গাঁটছাড়া বেঁধে ছোট একটি অস্ত্র প্রস্তুতকারী সংস্থা খুলেছিলেন বঢরা। একাধিক অস্ত্র চুক্তির বরাতের জন্য আবেদন করেছিল। কিন্তু বড় কোনও চুক্তির বরাত তারা পায়নি।

[প্রধানমন্ত্রী চোরেদের সর্দার! ‘প্রমাণ’ দিয়ে বিস্ফোরক টুইট রাহুলের]

গজেন্দ্রর অভিযোগ, কংগ্রেস চাইছিল রাফালের বরাত দেওয়া হোক ভান্ডারি এবং বঢরার যুগ্ম কোম্পানিকে। ফ্রান্সের রাফালে প্রস্তুতকারী সংস্থা দাসাল্ট তা মানতে রাজি না হওয়ায় শেষ মুহূর্তে চুক্তিটিই বাতিল করে দিয়েছিল কংগ্রেস। কংগ্রেস অবশ্য এ অভিযোগকে পাত্তা দেয়নি। কংগ্রেসের মাঝারি মাপের নেতার বলছেন, বিজেপি যখনই বিপদ দেখে তখনই কোনও না কোনও কংগ্রেস নেতার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলে বাঁচার চেষ্টা করে। কখনও নেহেরু, কখনও ইন্দিরা কখনও বা সনিয়া গান্ধীদের কাঠগড়ায় তোলার চেষ্টা করে। রাফালে ইস্যুতে বঢরার নাম জড়ানোটাও বাঁচার মরিয়া চেষ্টা ছাড়া কিছুই নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে