BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বিজেপি তালিবানের মতো সন্ত্রাসবাদী দল’, কটাক্ষ ফিরহাদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 6, 2018 3:42 pm|    Updated: September 14, 2019 11:47 am

BJP is the Indian version of ISIS: Firhad Hakim

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার ঘটনায় তীব্র নিন্দা করল তৃণমূল কংগ্রেস। বিজেপিকে তালিবান ও আইএসের মতো সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে তুলনা করলেন রাজ্যের মন্ত্রী ও শাসকদলের নেতা ফিরহাদ হাকিম। মঙ্গলবার পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ত্রিপুরায় হিংসাত্মক দল ক্ষমতায় এসেছে। বিজেপি তালিবানের মতোই সন্ত্রাসবাদী দল। পরিবর্তনে নামে বিপদ ডেকে এনেছেন ত্রিপুরার মানুষ। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের প্রতিক্রিয়া, এভাবে মূর্তি ভেঙে কারও আদর্শকে বিনাশ করা যায় না। এদিকে, এদিন ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার প্রতিবাদে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাল SUCI। পোড়ানো হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল।

[বুলডোজার দিয়ে ভাঙা হল লেনিনের মূর্তি, ত্রিপুরা জুড়ে আক্রান্ত বামেরা]

ত্রিপুরায় আড়াই দশকের বাম জমানার অবসান ঘটিয়ে ক্ষমতা দখল করেছে বিজেপি। মঙ্গলবার উত্তর-পূর্বের এই রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী মনোনীত হয়েছেন গেরুয়া শিবিরের তরুণ-তুর্কি নেতা বিপ্লব দেব। কিন্তু, ক্ষমতায় পালাবদলের পর থেকে ত্রিপুরায় আক্রান্ত বামেরা। শনিবার ফল ঘোষণার পর থেকেই সিপিএমের কার্যালয় ও দলীয় কর্মীদের বাড়িতে হামলা চলছে। সোমবার দক্ষিণ ত্রিপুরায় লেনিনের এক মূর্তি রীতিমতো বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। বেলোনিয়ার কলেজ স্কোয়্যারে ছিল ভ্লাদিমির লেনিনের ওই মূর্তিটি। ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে বিজেপির দিকেই। মঙ্গলবার আবার এই ঘটনা নিয়ে টুইট করে বিতর্কে জড়িয়েছে খোদ ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। তিনি লিখেছেন, ‘ক্ষমতায় এসে একটি গণতান্ত্রিক সরকার যা পদক্ষেপ করে পরবর্তী সরকার সেটা পালটে ফেলতেই পারে। এটা দু’দিকের প্রযোজ্য।’

[ত্রিপুরায় খান খান লেনিনের মূর্তি, টুইট করে বিতর্কে রাজ্যপাল তথাগত রায়]

মঙ্গলবার একদা বামশাসিত ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার ঘটনা নিন্দাই করা শুধু নয়, বিজেপি তালিবান ও আইএসের সঙ্গে তুলনা করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তৃণমূল কংগ্রেসের প্রথমসারির এই নেতা বলেন, ‘ত্রিপুরায় হিংসাত্বক দল ক্ষমতা এসেছে। বিজেপি তালিবান ও আইএসের মতো সন্ত্রাসবাদী দল। পরিবর্তনের নামে বিপদ ডেকে এনেছেন ত্রিপুরার মানুষ।’ লেনিনের মূর্তি ভাঙার নিন্দা করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও। তাঁর প্রতিক্রিয়া, ‘এভাবে বুলডোজার দিয়ে মূর্তি ভেঙে কারও আদর্শকে বিনাশ করা যায় না।’ এদিকে ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙা ও তাণ্ডব চালানোর অভিযোগে পথে নামল বামেরা। মঙ্গলবার ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাল SUCI। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল পোড়ালেন বিক্ষোভকারীরা।

[নিউটাউনের রাস্তায় গরু-ছাগলের ‘নো এন্ট্রি’, বিধানসভায় বিল আনল রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে