BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গণপিটুনিতে অভিযুক্তদের দায়ভার নিলেন বিজেপি সাংসদ, সমালোচনা বিরোধীদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2018 9:37 pm|    Updated: June 15, 2018 9:37 pm

BJP lawmaker to bear Jharkhand lynching accused’s legal bill

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বুধবার ঝাড়খণ্ডের গোড্ডায় মোষ চোর সন্দেহে দু’জনকে পিটিয়ে মেরেছিল স্থানীয়রা। দুই মুসলিম যুবককে গণপিটুনির এই ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। একযোগে অভিযুক্তদের শাস্তির দাবি তুলছেন বিরোধীরা। এরই মধ্যে উলটো অবস্থান নিলেন স্থানীয় বিজেপি সাংসদ। অভিযুক্তদের শাস্তির দাবি করা তো দূর কি বাত উলটে তাদের পাশেই দাঁড়াচ্ছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ওই চার অভিযুক্তের যাবতীয় আইনি খরচ তিনি নিজে বহন করবেন।

[বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল উগ্রপন্থী ধর্মীয় সংগঠন, দাবি সিআইএ-র]

গত বুধবার গণপিটুনির ঘটনাটি সামনে আসে। চোর সন্দেহে দুই মুসলিম যুবককে পিটিয়ে মেরে ফেলেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার রাতে ঝাড়খণ্ডের গোড্ডা জেলার দুল্লু গ্রামে মোষ চুরির ঘটনা ঘটে। এক ব্যক্তির বাড়ি থেকে চুরি হয়ে যায় ১৩টি মোষ। বুধবার সকালে সিরাবুদ্দিন আনসারি ও মোর্তাজা আনসারি নামে দুই যুবকের উপর চড়াও হন গ্রামবাসীরা। সকলে মিলে ওই দুই যুবককে বেধড়ক মারধর করেন। গ্রামবাসীদের দাবি, ১৩টি মোষ চুরি করেছেন সিরাবুদ্দিন ও মোর্তাজা। এমনকী, বানকাট্টি এলাকায় তাঁদের বাড়িতে মোষগুলি দেখাও গিয়েছে। পুলিশ গিয়ে আক্রান্তদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মারা যায় দুই যুবক। ঘটনায় স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করে পুলিশ। ইতিমধ্যেই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য অভিযুক্তদের খোঁজ চলছে।

[কুয়োর জলে ঝাঁপ দেওয়ায় দলিত কিশোরদের নগ্ন করে প্রহার, ভাইরাল ভিডিও]

ইতিমধ্যেই গণপিটুনিতে অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব হয়েছে বিরোধীরা। এমনকি বিজেপির জোটসঙ্গী জেডি(ইউ)-এর ঝাড়খণ্ড ইউনিট বিজেপিরই বিরুদ্ধে ধরনায় বসার সিদ্ধান্ত নিয়েছে। বিরোধীরা যখন চাপ বাড়াচ্ছে তখন বিজেপিরই স্থানীয় সাংসদের এই অবস্থানে অস্বস্তি আরও বেড়েছে শাসকদলের। নিশিকান্ত দুবের অবশ্য দাবি, তাঁর এই সিদ্ধান্তের সঙ্গে দলের কোনও যোগ নেই। এটা নিতান্তই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। তিনি মনে করেন, এই চার অভিযুক্তের সঙ্গে অন্যায় করা হচ্ছে। গণপিটুনির ঘটনায় গোটা গ্রাম জড়িত তাই মাত্র ৪ জনকে শাস্তি দেওয়া অন্যায়। সেকারণেই এই চার জনের পাশে থাকার চেষ্টা করছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে