BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Taj Mahal: অসংখ্য হিন্দু দেবদেবীর মূর্তি আছে তাজমহলে! পরীক্ষার দাবিতে আদালতে বিজেপি নেতা

Published by: Paramita Paul |    Posted: May 8, 2022 11:43 am|    Updated: May 8, 2022 2:28 pm

BJP leader files Petition in high court to Open rooms of Taj Mahal to find Hindu idols

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাজমহল নাকি হিন্দুদের মন্দির, কী ছিল আগ্রায়? ফের মাথাচারা দিল সেই বিতর্ক। তাজমহলের (Taj Mahal) অন্দরে থাকা ২০টি ঘর খুলে পরীক্ষার দাবি নিয়ে আদালতের দ্বারস্থ হলেন বিজেপি নেতা। উত্তরপ্রদেশের ওই নেতার দাবি, তাজমহলের অন্দরে হিন্দু দেবদেবীর বহু মূর্তি এবং সনাতন ধর্মের একাধিক নির্দশন রয়েছে। সেই তথ্য প্রকাশ্যে আনতেই আদালতের দ্বারস্থ হয়েছেন ওই বিজেপি নেতা।

এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চে পিটিশন দায়ের করেছেন বিজেপির অযোধ্যা জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা রজনীশ সিং। তাঁর দাবি, তাজমহলের অন্দরে ২০টি ঘর বন্ধ করা রয়েছে। সেখানে প্রচুর হিন্দু দেবদেবীর মূর্তি এবং সনাতন ধর্মের নিদর্শন লুকিয়ে রাখা আছে। তাই তাঁর আরজি ‘আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া’কে (ASI) ওই ঘরগুলি খোলার জন্য নির্দেশ দিক আদালত। তাহলেই সত্যিটা সামনে আসবে বলেও দাবি করেছেন ওই বিজেপি নেতা। 

[আরও পড়ুন: নজরে বিজেপি বিরোধী ভোট! তৃণমূলের সংগঠন বাড়াতে অসম সফরে যাচ্ছেন অভিষেক]

পিটিশন দায়েরকারী রজনীশ সিং জানিয়েছেন, তাজমহল নিয়ে বহু পুরনো বিতর্ক রয়েছে। এই ঐতিহাসিক নিদর্শনের ভিতরে ২০টি ঘর তালাবন্ধ। কাউকে সেখানে ঢুকতেও দেওয়া হয় না। মনে করা হয়, সেই ঘরগুলিতে হিন্দু দেবদেবীদের মূর্তি (Hindu Idols) রয়েছে। লুকিয়ে রয়েছে সনাতন ধর্মের বহু নির্দশন। তিনি আরও বলেন,”আমি আদালতের কাছে আবেদন করেছি যাতে তারা আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াকে ঘরগুলি খোলার নির্দেশ দেয়। ওই ঘরগুলি খোলা হলে কোনও সমস্যা নেই। যদি সেখানে কিছু না থাকে, তাহলে সমস্ত বিতর্কের অবসান হবে।”

পাশাপাশি, রাজ্য সরকারকে কমিটি গঠন করার নির্দেশ দিক আদালত, যারা ওই ঘরগুলি পরীক্ষা করে দেখবে যে সেখানে কোনও হিন্দু ধর্মের নিদর্শন রয়েছে কিনা, এমন আরজি জানিয়েছেন ওই বিজেপি নেতা।

[আরও পড়ুন: সমুদ্রেই শক্তিক্ষয় হতে পারে ঘূর্ণিঝড় ‘অশনি’র, বঙ্গে ৪ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা]

প্রসঙ্গত, আগ্রায় এই ঐতিহাসিক সৌধটিকে ধ্বংস করে দেওয়ার ডাক দিলেন বিজেপি সাংসদ বিনয় কাটিহার। তাঁর সাফ কথা, তাজমহল নয়, আগ্রায় যমুনার তীরে একমাত্র তেজোমহলেরই অস্তিত্ব থাকা উচিত। প্রসঙ্গত, বিজেপির এই সাংসদ একসময়ে দাবি করেছিলেন, আগ্রায় যেখানে আজ তাজমহল দাঁড়িয়ে আছে, সেখানে তেজোমহল বলে একটি হিন্দু মন্দির ছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে