BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গণতন্ত্রকে খুন করেছেন হরিশ, অভিযোগ তুলে শাস্তি চাইল বিজেপি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 26, 2016 2:38 pm|    Updated: December 26, 2016 2:42 pm

BJP leaders said Harish Rawat murdered democracy, must be punished

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের বিরুদ্ধে সুর চড়াল বিজেপি। সিবিআই কেন তাঁর বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নিচ্ছে না সেই অভিযোগে এবার একে একে মুখ খুললেন বিজেপি নেতারা। তাঁদের দাবি, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী যা করেছেন তাতে খুন হয়েছে গণতন্ত্র। যথোপযুক্ত শাস্তিরও দাবি তুলেছেন তাঁরা।

কংগ্রেস নেতাদের ঘুষ দিতে চাইছেন হরিশ রাওয়াত- এই ভিডিও ফাঁস হওয়ার পরই শোরগোল পড়ে। তদন্তে নেমে সমন জারি করে সিবিআই। যদিও অভিযোগ অস্বীকার করেছেন হরিশ। তাঁর দাবি, তাঁকে ফাঁসানোর জন্যই ষড়যন্ত্র করে এই ভিডিও তৈরি করা হয়েছে। কিন্তু এই যুক্তিতে মোটেও সুর নরম করছেন না বিজেপি নেতারা।  শ্যাম জাজুর বক্তব্য, সিবিআই কোনও সিদ্ধান্ত নিতে কেন দেরি করছে তা তাঁর কাছে বোধগম্য হচ্ছে না। হরিশের কাছে গণতন্ত্রের অমর্যাদা হয়েছে বলেই দাবি ওই নেতার। একই কথা বিজেপি সাংসদ ভগত সিং কোশিয়ারির।  তাঁর দাবি, হরিশ যা করেছেন তা সংবিধানবিরোধী ও অপরাধ। সিবিআইয়ের উচিত উত্তরাখণ্ডের মানুষকে বিচার দিয়ে হরিশকে শাস্তি দেওয়া।

এই ঘটনা ছাড়াও বিতর্কে জড়িয়েছিলেন হরিশ রাওয়াত। সরকারি প্রতিষ্ঠানে কর্মরত মুসলিমদের নমাজের জন্য নব্বই মিনিট বিরতি দিয়েছিলেন তিনি।  পাল্টা প্রশ্ন ওঠে, তাহলে হিন্দুদেরও প্রার্থনার জন্য সময় দেওয়া উচিত। হরিশের বিরুদ্ধে মুসলিম তোষণেরও অভিযোগ ওঠে।  তার পরই নতুন করে বিতর্কে জড়ান হরিশ। যদিও সোমবার তদন্তকারী দলের সামনে হাজিরা দিচ্ছেন না তিনি। পুরো ঘটনায় স্থগিতাদেশও চেয়েছিলেন হরিশ।  যদিও উত্তরাখণ্ড উচ্চ আদালত তা খারিজ করে দিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে