BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আরএসএস-এর বিরুদ্ধে লেখার কারণেই মৃত্যু গৌরীর, স্বীকার বিজেপি বিধায়কের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 8, 2017 1:27 pm|    Updated: September 8, 2017 2:18 pm

BJP legislator blames RSS for Gauri Lankesh’s murder

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিযোগ ছিলই। বিজেপি ও সংঘ পরিবারের বিরুদ্ধে মুখ খোলার কারণেই খুন হতে হয়েছে সাংবাদিক গৌরী লঙ্কেশকে। সে জল্পনায় অনেকটাই যেন সিলমোহর দিয়ে দিল বিজেপি বিধায়ক ডি এন জিভরাজের মন্তব্য। দলীয় সমর্থকদের সামনে তিনি বলেন, সংঘ পরিবারের বিরুদ্ধে না লিখলে হয়তো গৌরী বেঁচেই থাকতেন।

‘সংঘ পরিবারের সদস্যরা খুন হলে উদারপন্থীরা নীরব থাকেন কেন?’ ]

গৌরী হত্যার ঠিক পরেই সমর্থকদের সামনে জিভরাজ বলেন, কংগ্রেস শাসিত রাজ্যে একের পর এক আরএসএস কর্মী খুন হয়েছেন। গৌরীর লেখায় ছিল সেগুলির উদযাপন। গৌরীকে নিজের বোনের মতো বলেই ব্যাখ্যা করেন ওই বিজেপি বিধায়ক। কিন্তু তাঁর দাবি, বিজেপি ও সংঘ পরিবারদের বিরুদ্ধে যেভাবে লিখতেন গৌরী তা কখনওই গ্রহণযোগ্য ছিল না। ওইভাবে সংঘ পরিবারের সমালোচনা না করলে তিনি বেঁচে থাকতেন বলেই বিধায়কের বিশ্বাস। গৌরী খুনের পর থেকেই যে অভিযোগ উঠছিল, বিজেপি নেতার এ কথা যেন তাতেই মান্যতা দিল। যদিও গৌরী হত্যার সঙ্গে নকশাল যোগও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। নকশালদের মূলস্রোতে ফেরানোর কাজে নিযুক্ত ছিলেন তিনি। জানা যাচ্ছে, এ কাজ করতে গিয়েও নকশালদেরই একটা শ্রেণির কাছে বিরাগভাজন হয়ে পড়েছিলেন তিনি। তার জেরেও এই হত্যা হতে পারে বলে ধারণা অনেকের।

গৌরীর পর মৌলবাদীদের হিট লিস্টে লেখিকা অরুন্ধতী রায়! ]

এদিকে এই বিজেপি বিধায়কের এই মন্তব্যের পর তা সহজে হাতছাড়া করতে নারাজ কংগ্রেস নেতারা। ইতিমধ্যেই গৌরী হত্যায় সিট গঠনের নির্দেশ দিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। হত্যার সঙ্গে ওই বিজেপি নেতার কোনও যোগাযোগ আছে কিনা, তা খতিয়ে দেখার আবেদন জানানো হয়েছে। সে আবেদন ইতিমধ্যে সিটের কাছে পৌঁছেও দেওয়া হয়েছে। এদিকে গৌরী হত্যা সংক্রান্ত কোনও গুরুত্বপূর্ণ তথ্য দিতে পারলে দশ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা করেছে কর্নাটক সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে