BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুজরাটে ওঝাদের সংবর্ধনা বিজেপির, দুই মন্ত্রীর হাজিরাতে বিতর্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2017 2:34 pm|    Updated: June 12, 2017 2:34 pm

BJP ministers meet 100 exorcists, hail them 'worshippers of the divine'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বছর তিনেক আগে সুদিনের স্বপ্ন দেখিয়ে বিপুল ভোটে জিতে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেছিলেন নরেন্দ্র মোদি। ক্ষমতায় আসার পরও তাঁর মুখে সবসময় উন্নয়নের কথাই শোনা গিয়েছে। ডিজিটাল ইন্ডিয়া গড়ার স্বপ্ন দেখছেন প্রধানমন্ত্রী। অথচ সেই মোদির রাজ্য গুজরাটেই ওঝাদের সম্মেলনে হাজির হলেন সে রাজ্যের বিজেপি সরকারের দুই মন্ত্রী! অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই দানা বেঁধেছে বিতর্ক।

[গঙ্গা নিয়ে ছেলেখেলা? হতে পারে ৭ বছরের জেল, ১০০ কোটি টাকা জরিমানা]

জানা গিয়েছে, গুজরাটের বোতাড় জেলার গাদারা গ্রামে এলাকার ওঝাদের এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিল শাসকদল বিজেপিরই স্থানীয় নেতৃত্ব। ভিডিওটিতে দেখা গিয়েছে, অনুষ্ঠান মঞ্চ আলো করে বসে আছেন গুজরাটের শিক্ষা ও রাজস্বমন্ত্রী ভুপেন্দ্রসিন চূড়াসামা ও সামাজিক ন্যায়মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক আত্মরামা পারমার। আর তাঁদের সামনেই গানের তালে তালে নিজেদের লোহার চেন দিয়ে মারছেন দুইজন ওঝা। এমনকী, সংর্বধনার অঙ্গ হিসেবে প্রায় শ’খানেক ওঝার সঙ্গে করমর্দনও করতে দেখা গেছে দুই মন্ত্রীকে।

[হোয়াটসঅ্যাপ চ্যাট দেখতে চাওয়ায় স্বামীর মাথায় কাস্তের কোপ যুবতীর]

এই ঘটনায় স্বাভাবিকভাবে সমালোচনার সরব হয়েছেন যুক্তিবাদীরা। গুজরাটের বিখ্যাত যুক্তিবাদী ব্যক্তিত্ব ও ভারত জ্ঞানবিজ্ঞান মঞ্চ নামে এক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান জয়ন্ত পাণ্ডিয়া বলেছেন, এই প্রথম এই ধরনের কোনও অনুষ্ঠান মন্ত্রীকে উপস্থিত থাকতে দেখা গেল। তিনি জানিয়েছেন,  এ বিষয়ে সংগঠনের আপত্তি জানিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিকে চিঠি দেওয়া হবে।

[অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার ফল ২৬ জুনের মধ্যেই]

তবে  সমালোচনাকে অবশ্য পাত্তাই দিচ্ছেন না গুজরাটের শিক্ষা ও রাজস্বমন্ত্রী ভুপেন্দ্রসিন চুড়াসামা। তাঁর দাবি, ওই অনুষ্ঠানে যাঁরা উপস্থিত ছিলেন, তাঁরা ‘দৈবশক্তির পূজারী’। এতে কুসংস্কার ছড়ানোর কোনও প্রশ্ন নেই।

[বাবা শিঙাড়া বিক্রেতা, জয়েন্টে তাক লাগানো ফল ছেলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে