Advertisement
Advertisement

Breaking News

Loni assault Rahul Gandhi Owaisi

সাম্প্রদায়িক অশান্তিতে ইন্ধন! রাহুল-ওয়েইসির বিরুদ্ধে অভিযোগ দায়ের BJP বিধায়কের

বিতর্কিত ভিডিও শেয়ারের অনুমতি দেওয়ায় মামলা দায়ের হয়েছে টুইটারের বিরুদ্ধেও।

BJP MLA files complaint against Rahul Gandhi, Owaisi for tweets on Loni assault | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:June 17, 2021 10:40 am
  • Updated:June 17, 2021 2:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের লোনিতে (Loni) সংখ্যালঘু সম্প্রদায়ের বৃদ্ধকে নিগ্রহের ভিডিও শেয়ার করে বিতর্কে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং AIMIM সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসি। দু’জনের বিরুদ্ধেই সাম্প্রদায়িক অশান্তিতে উসকানি দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেছেন বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জর। রাহুল, ওয়েইসিদের পাশাপাশি অভিনেত্রী স্বরা ভাস্করের বিরুদ্ধেও মামলা দায়ের করেছেন ওই BJP নেতা।

সম্প্রতি উত্তরপ্রদেশের লোনি শহরে সুফি আব্দুল সামাদ নামে এক ব্যক্তিকে নিগ্রহ করার অভিযোগ উঠেছে বেশ কয়েকজন যুবকের বিরুদ্ধে। অভিযোগ, তাবিজ বিক্রির সময় ওই ব্যক্তিকে জোর করে ‘বন্দে মাতরম’ এবং ‘জয় শ্রীরাম’ বলানো হয়। জোর করে তাঁর দাঁড়ি কেটে নেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে। ওই ভিডিও টুইটারে শেয়ার করেন রাহুল গান্ধী, আসাদউদ্দিন ওয়েইসি, স্বরা ভাস্কররা (Swara Bhaskar)। বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জরের অভিযোগ, রাহুলরা ইচ্ছাকৃতভাবে এই ঘটনায় ধর্মীয় রং লাগিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করছেন।

Advertisement

[আরও পড়ুন: Corona নিয়ে আলোচনায় বাধা BJP সাংসদদের, PAC থেকে ইস্তফার প্রস্তাব অধীরের]

লোনি সীমান্ত থানায় প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতি, AIMIM সুপ্রিমো এবং অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে ওই বিজেপি বিধায়ক দাবি করেছেন, “উল্লেখ্য ব্যক্তিদের সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ ফলোয়ার। তাঁরা খুব ভাল করেই জানেন ওদের টুইট সমাজে ভালমতোই প্রভাব ফেলে। তা সত্ত্বেও সত্যিটা না জেনে এই ঘটনাতে ধর্মীয় রং চড়িয়ে টুইট করেছেন তাঁরা। এই টুইটগুলি সাম্প্রদায়িক সম্প্রীতি এবং শান্তি ভঙ্গের উদ্দেশে করা হয়েছিল।” গুর্জরের দাবি, রাহুল গান্ধী এবং আসাদউদ্দিন ওয়েইসি ইচ্ছা করেই এই ঘটনাকে হিন্দু-মুসলিম দাঙ্গা হিসেবে দেখানোর চেষ্টা করেছে। অথচ, এই ঘটনায় অভিযুক্ত দু’জন মুসলিম যুবকও। উত্তরপ্রদেশ পুলিশের ডিজি এইচ সি অবস্তিও দাবি করেছেন, “ওই ঘটনাটি পুরোপুরি কিছু ব্যক্তির মধ্যে ঝামেলা। এর মধ্যে হিন্দু-মুসলিম রেষারেষি নেই।”  উল্লেখ্য, ইতিমধ্যেই লোনির এই ঘটনার ভিডিও কোনওরকম সতর্কতা ছাড়া শেয়ার করার অনুমতি দেওয়ায় টুইটারের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ