১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বোরখা পরা মহিলা ভোটারে সন্দেহ, পরীক্ষা চাইলেন সাক্ষী মহারাজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 3, 2017 8:18 am|    Updated: March 3, 2017 8:18 am

BJP MP Sakshi Maharaj demands Checking of Burqa clad woman voters

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ নির্বাচনের শেষবেলায় আসর মাতিয়ে দিলেন সাক্ষী মহারাজ। বিজেপি সাংসদের দাবি, বোরখা পরিহিত মহিলা ভোটারদের আলাদা করে পরীক্ষা করা হোক। তা নিয়ে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে মুসলিম সংগঠনগুলির মধ্যে।

হতে পারে রাসায়নিক ও জৈবিক হামলা, সতর্কবার্তা সেনাপ্রধানের

ভোটে কারচুপি রুখতেই এ দাবি তুলেছিলেন সাক্ষী মহারাজ। শুক্রবার তিনি বলেন, প্রতিটি বুথে যথেষ্ট সংখ্যক মহিলা নিরাপত্তাকর্মী থাকা উচিত। যাতে বোরখা পরা ভোটারের বেশে কেউ কারচুপি না করতে পারে। এ অবশ্য সাক্ষী মহারাজের একার কথা নয়। বিজেপির তরফেও একই দাবি তোলা হয়েছিল। উত্তরপ্রদেশ নির্বাচনের ষষ্ঠ ও সপ্তম দফায় কারচুপি রুখতে এ দাবি জানিয়েছে তারা। এ নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠিও দেওয়া হয়েছে দলের তরফে।

প্রধানমন্ত্রীর কাছে ন্যায় বিচারের আর্জি ‘বিদ্রোহী’ তেজ বাহাদুরের

যদিও সাক্ষী মহারাজের এই কথাতে প্রচণ্ড ক্ষুব্ধ হয়েছে মুসলিম সংগঠনগুলি। মহিলা মুসলিম ল’ বোর্ডের তরফে তীব্র প্রতিক্রিয়া জানানো হয়েছে।  বিজেপির এই ‘অসুস্থ মানসিকতা’র প্রতিবাদে তাদের দাবি, কোনও মহিলা ঘোমটা পরেই আসুক আর বোরখা, তাঁকে অসম্মান করার অধিকার কারও নেই। নির্বাচনী পরিস্থিতি নিয়েও সন্তুষ্ট ল’ বোর্ড। এখনও পর্যন্ত রাজ্যে শান্তিপূর্ণ ভোট হয়েছে বলেই দাবি ল’ বোর্ডের। বোর্ডের পাল্টা প্রশ্ন, যাঁরা ঘোমটা দিয়ে আসবেন, তাঁদেরও কি পরীক্ষা করা হবে? বোরখা নিয়ে অনর্থক রাজনীতি করা হচ্ছে বলেও অভিযোগ তাদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে