BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দলবদলের জের! Mukul Roy-এর দিল্লির বাড়ি খালি করতে চাপ বাড়াচ্ছে সংসদের আবাসন কমিটি

Published by: Subhajit Mandal |    Posted: July 28, 2021 4:49 pm|    Updated: July 28, 2021 5:08 pm

BJP MP Swapan Dasgupta served notice, ordered to vacate guest Mukul Roy | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: সদ্যই মুকুল রায়ের দিল্লির বাড়ির সামনে থেকে সরেছে মোদি-অমিত শাহর (Amit Shah) ব্যানার। এখন সেখানে শোভা পাচ্ছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বড়বড় কাট-আউট। শুধু নেত্রীই নন, ১৮১, সাউথ অ্যাভিনিউয়ের বাইরের কাটআউটে জ্বলজ্বল করছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ছবিও। এই ‘পরিবর্তন’ প্রকাশ্যে আসতেই এবার সংসদ থেকে মুকুলের সেই বাড়ি ফাঁকা করার জন্য চাপ আসা শুরু করল।

এমনিতে মুকুল (Mukul Roy) এই মুহূর্তে সংসদের কোনও কক্ষের সদস্য নন। তাই সংসদের তরফে তাঁর নামে কোনও বাড়ি বরাদ্দও করা হয়নি। বিজেপিতে থাকাকালীন ১৮১, সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে তিনি থাকতেন বিজেপির (BJP) রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তর গেস্ট অ্যাকোমোডেশনে অর্থাৎ অতিথি হিসাবে। এবার এই বাড়ি থেকে দ্রুত তাঁর অতিথি সরিয়ে খালি করার নির্দেশ দিয়ে স্বপন দাশগুপ্তকে (Swapan Dasgupta) চিঠি দিল সংসদের আবাসন কমিটি। অর্থাৎ, পরোক্ষে মুকুলের উপর চাপ সৃষ্টি করা হল বাড়িটি দ্রুত ফাঁকা করে দেওয়ার জন্য। যদিও, তৃণমূল (TMC) হাত গুটিয়ে বসে নেই। তাঁরাও পালটা পদক্ষেপ করেছে। তৃণমূলের তরফে অনুরোধ করা হয়েছে ১৮১, সাউথ অ্যাভিনিউয়ের যে বাড়িটিতে মুকুল থাকেন, সেটি রাজ্যসভার সাংসদ দোলা সেনকে দেওয়ার জন্য আবেদন জানানো হচ্ছে শাসকদলের তরফে। যদিও, তা গ্রাহ্য করা হবে কিনা সেটা এখনও অজানা।

[আরও পড়ুন: ‘আমাদের ফোনে অস্ত্র ঢুকিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী’, পেগাসাস ইস্যুতে বিস্ফোরক Rahul Gandhi]

প্রসঙ্গত, ২০১৭ সালে বিজেপিতে যোগদানের পর থেকে মুকুল রায়ের এই বাড়িটির সামনে শোভা পেত মোদি-অমিত শাহর ছবি। কিন্তু মুকুলবাবু ২০২১-এ বাংলার বিধানসভা ভোট মেটার পর তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন। অন্তত তৃণমূল ভবনে গিয়ে দলের উত্তরীয় গলায় জড়াতে দেখা গিয়েছে তাঁকে। যদিও, খাতায় কলমে এখনও তিনি বিজেপির টিকিটে জিতে আসা বিধায়ক। এরপরেই তাঁর দিল্লির বাড়িতে মোদি-শাহদের ছবি সরিয়ে মমতার ছবি লাগানো হয়েছিল। তারপরই তাঁর বাড়ি ফাঁকা করার নোটিস পাঠানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×