Advertisement
Advertisement
Kejriwal

‘দেশের শত্রুদের সঙ্গে কেজরিওয়াল’, দিল্লির মুখ্যমন্ত্রীর ‘পাক-যোগ’ নিয়ে তোপ বিজেপির

শনিবার থেকেই শুরু রাজনৈতিক তরজা।

BJP slams Kejriwal over alleged ties with Pakistan
Published by: Biswadip Dey
  • Posted:May 26, 2024 10:02 am
  • Updated:May 26, 2024 10:02 am

বিশেষ সংবাদদাতা, নয়াদিল্লি: নিজের দেশকে সামলান! পাকিস্তানের প্রাক্তন মন্ত্রীর সমর্থনে চটে গিয়ে পাল্টা জবাব দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পাক মন্ত্রীর কেজরিকে সমর্থনকে কেন্দ্র করে শুরু রাজনৈতিক তরজা। পাক মন্ত্রী ফওয়াদ চৌধুরি কেজরির আগে চলতি মে মাসেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভিডিও শেয়ার করে প্রশংসামূলক পোস্ট করেছিলেন। তাতে বিজেপির পক্ষ থেকে কংগ্রেসকে পাকিস্তানের সমর্থক বলে তুমুল সমালোচনাও করা হয়।

শনিবার সকালে নিজের পরিবারের সদস্যদের নিয়ে দিল্লিতে ভোট দেওয়ার পরে সেই ছবি সোশ‌্যাল মিডিয়াতে পোস্ট করেছিলেন কেজরি (Arvind Kejriwal)। সেই ছবিই রি-পোস্ট করে পাকিস্তানের (Pakistan) প্রাক্তন মন্ত্রী ফওয়াদ চৌধুরি লিখেছিলেন, ‘আমি আশা করছি যে শান্তি ও সদ্ভাবের মাধ্যমে ঘৃণা ও সন্ত্রাসবাদী শক্তির পরাজয় হবে।’ তাতে পালটা জবাব দিয়ে কেজরি লিখেছেন, ‘চৌধুরি সাহেব, আমি এবং আমার দেশের মানুষ নিজেদের বিষয়, সামলে নেওয়ার জন্য পুরোপুরিভাবে সক্ষম। তার জন্য আপনার টুইটের প্রয়োজন নেই। বর্তমানে পাকিস্তানের অবস্থা খুবই খারাপ। আপনি নিজের দেশ সামলান। ভারতে যে নির্বাচন হচ্ছে সেটা আমাদের অভ্যন্তরীণ বিষয়। সন্ত্রাসবাদের সব থেকে বড় প্রযোজকের হস্তক্ষেপ ভারত বরদাস্ত করবে না।’

Advertisement

[আরও পড়ুন: তীর্থযাত্রীদের বাসে ধাক্কা পাথরবোঝাই ট্রাকের!মর্মান্তিক দুর্ঘটনায় উত্তরপ্রদেশে মৃত অন্তত ১১]

এদিকে কেজরির বিরোধিতায় পাক মন্ত্রীর মন্তব্য নিয়ে মাঠে নেমে পড়েছে বিজেপি। এই ঘটনা কাকতালীয় নয় বরং কেজরিওয়াল যে দেশের শত্রুদের সঙ্গে সদ্ভাব রেখে চলেন তারই প্রমাণ বলেই তোপ দেগেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু এদিন রাহুল ও কেজরিকে একযোগে কটাক্ষ করেছেন। পাকিস্তানে রাহুলের মতোই কেজরিরও বড় সংখ্যায় সমর্থক রয়েছে বলে মন্তব্য করেছেন রিজিজু। আবার দিল্লি বিজেপির প্রদেশ অধ্যক্ষ বীরেন্দ্র সচদেব এ প্রসঙ্গে বলেছেন, “বিদেশি অনুদান গ্রহণকারী অরবিন্দ কেজরিওয়ালকে সমর্থন করছে পাকিস্তান। সেটাও আবার দিল্লির ভোটের দিনে, পাকিস্তান থেকে সমর্থন জানিয়ে বয়ান, কাকতালীয় হতে পারে না। কেজরিওয়াল দেশের শত্রুদের সঙ্গে মিলিত রয়েছেন এবং দেশের সুরক্ষার জন্য বড় বিপদ হয়ে উঠেছেন। এই কথাটা দেশে এবং দিল্লির লোক বুঝে গিয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: গুজরাটে বিধ্বংসী অগ্নিকাণ্ডে শোকপ্রকাশ মোদি-মমতার, মৃতের সংখ্যা বেড়ে ২৪

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ