Advertisement
Advertisement
Manmohan Singh

‘ননসেন্স, দেশবাসীকে বিভ্রান্ত করছেন’, মোদিকে বিঁধতেই মনমোহনকে তোপ বিজেপির

‘কোনও প্রধানমন্ত্রী এভাবে ঘৃণাভাষণ দেননি’, বলেছিলেন মনমোহন।

BJP slams Manmohan Singh over remarks about PM Modi

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 31, 2024 4:40 pm
  • Updated:May 31, 2024 7:43 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘৃণাভাষণ নিয়ে তোপ দেগেছিলেন মনমোহন সিং। এবার প্রাক্তন প্রধানমন্ত্রীকে পালটা দিল বিজেপি। পদ্ম শিবিরের দাবি, মনমোহন হাস্যকর কথা বলছেন। রাজনীতি থেকে সন্ন্যাস নিলেও দেশের মানুষকে বিভ্রান্ত করতে ছাড়েননি। এমনকি মনমোহনের বক্তব্যকে ‘ননসেন্স’ বলেও তোপ দেগেছে বিজেপি।

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রচারের শেষ দিন পাঞ্জাবের ভোটারদের খোলা চিঠি লিখেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। ওই চিঠিতেই মোদির তীব্র সমালোচনা করেছেন মনমোহন (Manmohan Singh)। তিনি বলেন, “নির্বাচনী প্রচারে মোদি কীভাবে কথা বলেছেন সেটা খেয়াল করেছি। ঘৃণাভাষণের সবচেয়ে জঘন্যতম পর্যায়ে নেমে গিয়েছেন প্রধানমন্ত্রী। মোদিই হলেন প্রথম প্রধানমন্ত্রী যে জনসভায় এমন জঘন্য ভাষা প্রয়োগ করেছেন। এইভাবে প্রধানমন্ত্রী পদেরও অবমাননা করেছেন তিনি।”

Advertisement

[আরও পড়ুন: ধর্ষণের পর ভিডিও ফাঁস, অন্যত্র বিয়ে ঠিক হতেই তরুণীকে অপহরণের চেষ্টা, চাঞ্চল্য মধ্যপ্রদেশে

মনমোহনের কথায়, নির্দিষ্ট একটি সম্প্রদায়কে নিশানা করে লাগাতার আক্রমণ করছেন প্রধানমন্ত্রী-এমনটা ভারতে কখনও দেখা যায়নি। একাধিক বক্তৃতায় মনমোহনের কথার অপব্যবহার করে আক্রমণ শানিয়েছেন মোদি (Narendra Modi), সেই বিষয়টিও চিঠিতে তুলে ধরেছেন। প্রসঙ্গত, রাজস্থানের একটি সভায় ২০০৬ সালের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মন্তব্যকে হাতিয়ার করে আক্রমণ শানান মোদি। তিনি বলেন, “মনমোহন সিংয়ের সরকার তো বলেই দিয়েছে, দেশের সম্পদে অধিকার মুসলিমদেরই। আপনাদের মঙ্গলসূত্রটাও বাদ দেবে না।”

Advertisement

মনমোহনের এই চিঠি প্রকাশ্যে আসতেই তোপ দেগেছে বিজেপি (BJP)। দলের জাতীয় মুখপাত্র আর পি সিং এক্স হ্যান্ডেলে লেখেন, নির্বাচনী প্রচারের শেষ দিনে একটি ‘ননসেন্স’ চিঠি লিখে হাস্যকর আচরণ করছেন। প্রাক্তন প্রধানমন্ত্রীর এমন আচরণ মোটেই শোভনীয় নয়। বিজেপি মুখপাত্রের কথায়, মনমোহন সিং সক্রিয় রাজনীতি থেকে সন্ন্যাস নিলেও দেশবাসীকে বিভ্রান্ত করার কাজটা এখনও চালিয়ে যাচ্ছেন। গত ১০ বছরে কী কী উন্নতি হয়েছে দেশের, সেই খতিয়ানও তুলে ধরেন বিজেপি নেতা।

[আরও পড়ুন: শেষ পর্বে ৫৭ আসনে ভোট, একাধিক রাজ্যে কঠিন লড়াই, স্ট্রাইক রেট বাড়ানোর লক্ষ্যে দুই শিবিরই

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ