Advertisement
Advertisement
Amit Shah

‘ইস বার ৩০০ পার’, উত্তরপ্রদেশে বিজেপির টার্গেট বেঁধে দিলেন অমিত শাহ

বাংলা-সহ একাধিক রাজ্যে শাহর দেওয়া টার্গেটের ধারেকাছে যেতে পারেনি বিজেপি।

BJP will win 300 seats Uttar Pradesh, says Amit Shah | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:February 4, 2022 2:01 pm
  • Updated:February 4, 2022 2:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ৩০০ আসন পেয়ে ক্ষমতায় আসবে বিজেপি। শুক্রবার এক নির্বাচনী জনসভায় ঘোষণা করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গোরক্ষপুরে দলীয় প্রার্থীদের জন্য টার্গেট বেঁধে দিয়ে শাহ বললেন, ‘উত্তরপ্রদেশে ইস বার ৩০০ পার।’

২০১৭ বিধানসভা নির্বাচনে যোগীর (Yogi Adityanath) রাজ্যে বিজেপি জিতেছিল ৩১২টি আসন। সেই বিপুল সাফল্য এবার ধরে রাখাটা বিজেপির জন্য বেশ কঠিন কাজ হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। অখিলেশ যাদবরা কোমর বেঁধে নেমে পড়েছেন। তাঁদের দাবি, বিজেপিকে সরিয়ে এবার তাঁরাই ক্ষমতায় আসবেন। তাল ঠুকছেন প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi)। অধিকাংশ সমীক্ষাতেই ইঙ্গিত দেওয়া হয়েছে, ক্ষমতা ধরে রাখলেও বিজেপির আসন সংখ্যা অনেকটাই কমবে। কিন্তু অমিত শাহ বলে দিচ্ছেন, তিনশোর নিচে থামবে না বিজেপি। তাঁর বক্তব্য, বুয়া-ভাতিজার আমলে যে অরাজকতা, গুণ্ডারাজ উত্তরপ্রদেশে চলেছে, সেটা শেষ করেছেন যোগী আদিত্যনাথ।

[আরও পড়ুন: ‘রাজস্থানে ক্ষমতায় না আসা পর্যন্ত নৈশাহারই করব না’, প্রতিজ্ঞা বিজেপি রাজ্য সভাপতির]

বাংলার বিধানসভা নির্বাচনের আগে তিনি ঘোষণা করেছিলেন, এরাজ্যে দু’শোর বেশি আসন পাবে বিজেপি। গেরুয়া শিবির সাকুল্যে পেয়েছে ৭৭ টি আসন। অর্থাৎ লক্ষ্যমাত্রার ধারেকাছে যেতে পারেনি গেরুয়া শিবির। আর শুধু বাংলা কেন? আরও অনেক রাজ্যেই শাহ ঘোষিত লক্ষ্যমাত্রার ধারেকাছে যেতে পারেনি বিজেপি। দিল্লি বিধানসভা নির্বাচনে দলকে তিনি টার্গেট দিয়েছিলেন ষাটের বেশি। দল জিতেছে মোটে আটটি। ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনেও তিনি দলকে টার্গেট দিয়েছিলেন ষাটের বেশি আসন জেতার। সেখানে এসেছে মাত্র ২৫টি।

[আরও পড়ুন: বাজেটের পরই বড় সিদ্ধান্ত, আরও একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক বিক্রির প্রস্তুতি নিচ্ছে কেন্দ্র]

একের পর এক রাজ্যে ব্যর্থ হওয়ার পর অমিত শাহর ‘ক্যারিশ্মা’ নিয়ে প্রশ্ন ওঠা শুরু করেছে রাজনৈতিক মহলে। কিন্তু তাতে তিনি দমে যেতে নারাজ। এবার উত্তরপ্রদেশ দখলেও দলকে বড়সড় টার্গেটই দিয়েছেন তিনি। যা দেখে বিরোধীরা প্রশ্ন তুলতেই পারেন, বাংলা থেকে কি শিক্ষা পাননি স্বরাষ্ট্রমন্ত্রী?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ