২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘Modi ভারতের রাজা নন’, বিদেশ ও আর্থিক নীতি নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ খোদ BJP সাংসদের

Published by: Biswadip Dey |    Posted: August 14, 2021 7:17 pm|    Updated: August 14, 2021 7:17 pm

BJP's Subramanian Swamy says 'Modi is not King of India'। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বরাবরই কেন্দ্রের বিরুদ্ধে বেসুরো তিনি। কিন্তু এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই (PM Modi) নিশানা করলেন বর্ষীয়ান বিজেপি নেতা ও রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)। জানিয়ে দিলেন, মোদি ভারতের রাজা নন। সেই সঙ্গে বুঝিয়ে দিলেন কেন্দ্রীয় নীতির সমালোচনা করার অধিকার রয়েছে তাঁর।

ঠিক কী হয়েছে? আসলে গত কয়েকদিন ধরেই তিনি লাগাতার সরকারি নীতির সমালোচনা করছিলেন। এরপরই টুইটারে এক ইউজার তাঁকে খোঁচা মেরে বলেন, পছন্দমতো মন্ত্রকের দায়িত্ব না পাওয়ার কারণেই এই ধরনের সমালোচনা করতে দেখা যাচ্ছে সুব্রহ্মণ্যমকে। তাঁকে ‘মোদি-বিরোধী’ বলেও তোপ দাগেন ওই ব্যক্তি। এরপরই সমালোচনার জবাবে ওই কথা জানান বর্ষীয়ান সাংসদ। তিনি লেখেন, ”আমি মোদির অর্থনৈতিক ও বৈদেশিক নীতির বিরোধী। এবং সেজন্য দায়িত্বজ্ঞানসম্পন্ন যে কারও সঙ্গে বিতর্কে যেতে আমি রাজি। প্রতিনিধিত্বমূলক গণতন্ত্রের বিষয়ে জানেন তো? মোদি ভারতের রাজা নন।”

[আরও পড়ুন: কেন্দ্রের চোখে এবার ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারতে’র স্বপ্ন! জল্পনা উসকে দিলেন Rajnath Singh]

এখানেই শেষ নয়। এরপর আরেকটি টুইট করেন তিনি। সেখানে সুব্রহ্মণ্যম সরাসরি তোপ দাগেন বিদেশমন্ত্রী এস জয়শংকর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বিরুদ্ধে। তাঁর দাবি, ”আমলা জুটি জয়শংকর ও ডোভাল কি দেশের কাছে ক্ষমা চাইবেন, যেভাবে তাঁরা আন্তর্জাতিক আঙিনায় ভারতকে অস্বস্তিজনক অবস্থানে ফেলেছেন তার জন্য়? ওঁদের অবাধ স্বাধীনতা দেওয়া হয়েছে, কেননা মোদি রাজনীতিবিদদের বিশ্বাস করেন। কিন্তু পাকা রাজনীতিবিদদের করেন না।”

প্রসঙ্গত, এই প্রথম নয়। বরাবরই মোদি সরকারকে কাঠগড়ায় তুলতে দেখা গিয়েছে সুব্রহ্মণ্যমকে। দু’বার মন্ত্রিসভার দায়িত্ব পেলেও মোদির নতুন মন্ত্রিসভায় ঠাঁই হয়নি তাঁর। সমালোচকদের দাবি, সেই কারণেই তিনি এভাবে সরব হচ্ছেন কেন্দ্রের বিরুদ্ধে। এর আগেও পছন্দের মন্ত্রক না পেয়ে সরকারের সমালোচনা করতে দেখা গিয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের আগে কাশ্মীরে ফাঁস হামলার ছক, গ্রেপ্তার ৪ Jaish-e-Mohammad জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে