১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিস্ফোরণে কেঁপে উঠল ভাটিন্ডা, তিন শিশু-সহ মৃত ছয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 1, 2017 2:18 pm|    Updated: February 1, 2017 2:18 pm

blast in bathinda killed six person

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৪ ফেব্রুয়ারি ভোট। তার আগে বিস্ফোরণে কেঁপে উঠল পাঞ্জাবের ভাটিন্ডা। মঙ্গলবার রাত ৮.৩০ নাগাদ মাউর মান্ডি এলাকার একটি গাড়িতে বিস্ফোরণটি ঘটে। ঘটনাস্থলেই মারা যান তিন জন। বুধবার দুই শিশু-সহ আরও তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ন’জন আহত হয়েছেন। এই ঘটনার পিছনে নাশকতার ছক উড়িয়ে দিচ্ছে না পুলিশ। বিস্ফোরণস্থলটি খতিয়ে দেখতে এদিন ঘটনাস্থলে যান ফরেনসিক বিশেষজ্ঞরা।

(বিহারে শিশুদের রহস্যমৃত্যুর জন্য দায়ী লিচু!)

আসন্ন বিধানসভা নির্বাচনে মাউর মান্ডি থেকে কংগ্রেসের হয়ে ভোটে দাঁড়িয়েছেন হরমিন্দর সিং জাস্সি। মঙ্গলবার তাঁর জনসভা শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই বিস্ফোরণটি ঘটে। তাতেই ঘটনাস্থলে মারা যান হরপাল সিং এবং অশোক নামে দুই ব্যক্তি ও বরখা নামে বছর সাতেকের এক শিশু।এছাড়া রিপণদীপ এবং জাপানপ্রীত নামে আরও দুই শিশু-সহ বেশ কয়েকজন আহত হয়। তদন্তে পুলিশ জানতে পেরেছে যে গাড়িটিতে বিস্ফোরণটি হয়েছিল, সেটি আসলে চুরি করা। এমনকী সেটি নম্বর প্লেটও চার চাকার নয়, দু’চাকার একটি যানের। এছাড়া প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল, গাড়িটিতে রাখা গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণটি ঘটেছে। কিন্তু পরে জানা যায়, গাড়িটি গ্যাসের সাহায্যে চলে না। এরপরেই জঙ্গি আক্রমণের কথা উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা। এদিন বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়।

(জেটলির বাজেটে সন্তুষ্ট দালাল স্ট্রিট)

বুধবার চণ্ডীগড় থেকে ফরেনসিক দল ঘটনাস্থলে যায়। উপস্থিত ছিলেন পাঞ্জাবের ডিজিপি সুরেশ অরোরা। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল লোকজনকে এলাকায় শান্তি বজায় রাখতে বলেছেন। বলেন, ‘পাঞ্জাবের শান্তি-শৃঙ্খলা ভাঙার প্রচেষ্টা বরদাস্ত করা হবে না।’ এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদেরও উপযুক্ত শাস্তি দেওয়া হবে জানান তিনি।

(কানপুরে নির্মীয়মাণ বহুতল ভেঙে দুর্ঘটনা, উদ্ধারকার্যে নামল সেনা)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে