BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

তাজমহলে বোমাতঙ্ক, সুরক্ষার জন্য বন্ধ করা হল দু’টি ফটক

Published by: Paramita Paul |    Posted: March 4, 2021 10:55 am|    Updated: March 4, 2021 12:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাজমহলে (Tajmahal) বোমাতঙ্ক ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার সকালে উত্তরপ্রদেশে পুলিশের এমারজেন্সি নম্বরে একটি ফোন আসে। এক ব্যক্তি সেই  ফোনে জানান, তাজমহলে বোমা রাখা আছে। এর পরই তড়িঘড়ি সমস্ত পর্যটককে তাজমহল থেকে বের করে আনা হয়। শুরু হয় তল্লাশি।প্রতিবেদনটি প্রকাশিত হওয়া পর্যন্ত বোমা বা সন্দেহজনক কোনও কিছু মেলেনি। 

এদিন সকালে উত্তরপ্রদেশ পুলিশের জরুরি নম্বরে একটি ফোন আসে। বলা হয়, তাজমহলে একটি বোমা রাখা রয়েছে। যে কোনও সময় বিস্ফোরণ ঘটতে পারে। খবর পাওয়া মাত্র ওই চত্বর থেকে সমস্ত পর্যটককে বের করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় সবক’টি ফটক। আশপাশের রাস্তায়ও মানুষের আনাগোনা বন্ধ করে  দেওয়া হয়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী ও বম্ব স্কোয়াড। শুরু হয় তল্লাশি। পুলিশ কুকুর দিয়ে তল্লাশি চালানো হচ্ছে বলে খবর। অন্য একটি সূত্রের খবর, তাজমহল চত্বরে একটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে আতঙ্ক ছড়িয়েছিল।

[আরও পড়ুন : পরপর দু’দিন বাড়ল অ্যাকটিভ কেস, একদিনে করোনা আক্রান্ত ১৭ হাজারের বেশি]

অন্যদিকে ফোনটি কে করে করেছিল তা জানতে তদন্ত শুরু করে আগ্রা পুলিশ। ফোন নম্বর ট্র্যাক করে জানা যায়, ফিরোজাবাদ থেকে এক ব্যক্তি ফোন করেছিলেন। মূলত ভুয়ো আয়॥তঙ্ক তৈরি করতেই তিনি ফোন করেছিলেন বলে পুলিশ সূত্রে খবর। ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। আগ্রার পুলিশ সুপার শিবরাম যাদব জানিয়েছেন, “ফোনে ওই ব্যক্তি বলেন সেনাবাহিনী নিয়োগে অস্বচ্ছতা হয়েছে। তাকে নিয়োগ করা হয়নি। তাই তাজমহলে একটি বোমা রেখেছেন তিনি।”

 

উল্লেখ্য, লকডাউনে দীর্ঘ ছ’মাস বন্ধ ছিল তাজমহল। সেপ্টেম্বর থেকে ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহলের দরজা। বিধিনিষেধ মেনে প্রবেশ করছেন পর্যটকরা। এর মাঝেই বোমাতঙ্কে তীব্র চাঞ্চল্য ছড়াল। 

[আরও পড়ুন : যোগীরাজ্যে ফের অনাচার, মেয়ের সম্পর্ক মানতে না পেরে মুণ্ডু কেটে ফেলল বাবা!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement