BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিনুনি কেটে নেওয়ার আতঙ্কে মানসিক প্রতিবন্ধীকে পুড়িয়ে মারার চেষ্টা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 20, 2017 2:00 pm|    Updated: October 20, 2017 2:00 pm

Braid chopping case: Mob tries to immolate ‘mentally challenged’ man in Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসদীর্ণ কাশ্মীরে এখন নয়া আতঙ্ক ‘বেণীসংহার’।  মহিলাদের বিনুনি থেকে চুল উধাও হওয়ার একের এক অভিযোগে বিপাকে প্রশাসন। আর এবার বিনুনি কেটে নেওয়ার ঘটনায় জড়িত সন্দেহে এক মানসিক প্রতিবন্ধী ব্যক্তির গায়ে আগুন লাগানো ও ট্রাকের চাকায় পিষে দেওয়ার চেষ্টার অভিযোগ উঠল। তবে সময়মতো পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায়, কোনওমতে রক্ষা পেয়েছেন আক্রান্ত ব্যক্তি। গুরুতর আহত অবস্থায় এখন হাসপাতালে ভরতি ওয়াসিম আহমেদ নামে ওই ব্যক্তি। তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে সোপোরে্র এক ফলের বাজারে। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

[মর্মান্তিক! বৃদ্ধকে তাঁরই থুতু চাটতে বাধ্য করল পঞ্চায়েত প্রধানের পরিবার]

রহস্যজনকভাবে কেটে নেওয়া হচ্ছে মহিলাদের বিনুনি। আচমকাই মাথায় হাত দিয়ে তাঁরা খেয়াল করছেন, নিপুণ হাতে কেউ বা কারা তাঁদের বিনুনি কেটে নিয়েছে। এই অভিযোগকে ঘিরেই এখন আতঙ্ক ভুগছেন উত্তর ভারতের বহু মহিলা। সেই আতঙ্কের রেশই ছড়িয়েছে কাশ্মীরেও। উপত্যকায় কমপক্ষে ৫০টি এমন ঘটনা ঘটেছে। কিন্তু, কোনও ঘটনারই কিনারা না হওয়ার ক্ষোভ বাড়ছে আম কাশ্মীরিদের। অভিযোগ, সোপোরের একটি ফলের বাজারে স্রেফ সন্দেহের বশেই এক মানসিক প্রতিবন্ধী এক ব্যক্তির গায়ে আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা করে উন্মত্ত জনতা। ওই ব্যক্তিকে ট্রাকের চাকায় পিষে দিতেও উদ্যত হয় তাঁরা। তবে পুলিশের তৎপরতায় প্রাণে বেঁচে গিয়েছেন ওয়াসিম আহমেদ নামে ওই ব্যক্তি। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি তিনি।

[প্রবল জ্বর গায়ে হাসপাতালে ভরতি হতে এসে লাইনেই মৃত্যু নাবালিকার]

জানা গিয়েছে, খবর পেয়ে পুলিশ যখন ঘটনাস্থলে পৌঁছয়, তখন ওয়াসিম আহমেদকে নির্মমভাবে মারধর করছিলেন স্থানীয় বাসিন্দারা। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, দুষ্কৃতীরা বেশ কিছু ঘাস পুড়িয়ে দেয় এবং আক্রান্ত ব্যক্তিকে জীবন্ত পুড়িয়ে মারা চেষ্টা করে। এমনকী, কয়েকজন তাঁকে ট্রাকের চাকায় পিষে মারতেও উদ্যত হয়েছিল। পুলিশের দাবি, আক্রান্ত ওয়াসিম আহমেদ মানসিক প্রতিবন্ধী। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় পুলিশ। পরে শারীরিক অবস্থার অবনতি হলে ওয়াসিমকে শ্রীনগরের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

[পবিত্র কেদারনাথ মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী]

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  ঘটনায় এফআইআর দায়ের হয়েছে।  অভিযুক্তদের শনাক্তও করা গিয়েছে। প্রসঙ্গত, ইতিমধ্যেই বিনুনি কেটে নেওয়ার ঘটনায় দুষ্কৃতীদের খোঁজ দিতে পারলে ৬ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করেছে কাশ্মীর পুলিশ।

[দিওয়ালিতে গরবা নাচলেন মোদির মা, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে